শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়জাতির পিতাকে হত্যার পিছনের কুশিলবদেরকে খুঁজে বের করতে কমিশন গঠনের দাবী কেন্দ্রীয় নেতৃবৃন্দের

জাতির পিতাকে হত্যার পিছনের কুশিলবদেরকে খুঁজে বের করতে কমিশন গঠনের দাবী কেন্দ্রীয় নেতৃবৃন্দের

স্টাফ রিপোর্টার।।

১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬-তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে কেন্দ্রীয় নেতারা জাতির পিতার হত্যাকারীদের পিছনে যারা মদদদাতা বা কুশিলব রয়েছে তাদেরকে খুঁজে বের করে বিচারের মুখোমুখি করে একটি অসাম্প্রদায়িক দেশ গঠনে কাজ করার অঙ্গিকার করেন। এছাড়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পিছনে যারা জড়িত রয়েছেন তাদেরকে খুঁজে বের করতে একটি কমিশন গঠনেরও দাবী জানানো হয়।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কেন্দ্রীয় নেতারা এসব কথা বলেন।

দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে নানা কর্মসূচি গ্রহন করা হয়। যদিও প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া এসে থাকেন। কিন্তু, এবছর করোনার কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় শোক দিবসের কর্মসূচিতে যোগ দিতে টুঙ্গিপাড়া আসতে পারেননি।

এদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর পক্ষে অনার গার্ড প্রদান করা হয়।

 

প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে লেঃ কর্নেল(অবঃ) মুহাম্মদ ফারুক খান এমপি-র নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পন ও শ্রদ্ধা জানান। এ সময় পররাষ্ট্র মন্ত্রী একেএম আব্দুল মোমেন, প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম এমপি, আফম বাহাউদ্দিন নাসিম, এস এম কামাল হোসেন, আনিছুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী প্রমূখ উপস্থিত ছিলেন।

এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, টুঙ্গিপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডসহ শতাধিক সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানানো হয়।

পরে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মিরা যোগ দেন। এরপর সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষকে শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেয়া হয়। সমাধিস্থল ফুলে ফুলে ভরে যায় বঙ্গবন্ধু প্রেমিদের ভালবাসায়।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে কেন্দ্রীয় নেতারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পিছনে যারা জড়িত রয়েছেন তাদেরকে খুঁজে বের করতে একটি কমিশন গঠনের দাবী জানান লেঃ কর্নেল(অবঃ) মুহাম্মদ ফারুক খান এম.পি।

পররাষ্ট্র মন্ত্রী আবুল কালাম আব্দুল মোমেন বলেন, এদিন জাতির জন্য একটি শোকাবহ ও কলঙ্কের দিন। আমারা আশাকরি আমেরিকা পালিয়ে থাকা একজনকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করতে পারবো। অন্য ৩জনের খবর আমরা জানিনা।যারা বিদেশে পালিয়ে আছে।তিনি সকল প্রবাসিদের প্রতি আহবান জানিয়ে বলেন, কেউ যদি বাকী তিন জনের খোঁজ দিতে পারেন, তা’হলে তাদেরকে পুরস্কৃত করা হবে। যদিও বঙ্গবন্ধুকে হত্যার পরের সরকার গুলি তাদেরকে মদদ দিয়ে গেছে এমন অভিযোগ করেন তিনি।

জাতির পিতার হত্যাকারীদের পিছনের কুশিলবদেরকে খুঁজে বের করে তাদের ও শাস্তির আওতায় আনার দাবী জানিয়ে আফম বাহাউদ্দিন নাছিম ও জাহাঙ্গীর কবির নানক একটি অসাম্প্রদায়িক দেশ গঠনের অঙ্গীকার করেন।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬-তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা টাঙানো হযেছে। জেলার বিভিন্ন সড়কে কালো কাপড় দিয়ে তৈরী তোরন দিয়ে শোকের আবহো সৃস্টি করা হয়েছে।

এছাড়া, এদিন জেলার সব মসজিদ, মন্দির, গীর্জায় জাতির পিতার আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। ইউনিয়নে ইউনিয়নে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

 

 

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments