39.6 C
Gopālganj
সোমবার, জুন ২৪, ২০২৪
Bookmark
0
মূলপাতাঅর্থনীতিবিশ্বের সবচেয়ে দামি তরমুজের দাম লক্ষ টাকার বেশি!

বিশ্বের সবচেয়ে দামি তরমুজের দাম লক্ষ টাকার বেশি!

The price of the world's most expensive watermelon is more than a million rupees!

বিশ্বের সবচেয়ে দামি তরমুজের দাম লক্ষ টাকার বেশি! গরমের মরসুমে বাজারে গেলেই দেখা মেলে হরেক মাপের তরমুজের। গরমের মরসুমে শরীর চাঙ্গা রাখতে এই ফলটি রোজের ডায়েটে রাখেন অনেকেই।

৩০ থেকে ৪০ টাকা কেজি দরে তরমুজ বিক্রি হয় বাজারে। খুব দরদাম করলে ২০ টাকা কেজি দরেও পেয়ে যেতে পারেন আপনি। তবে বাজারে লক্ষ টাকার তরমুজও পাওয়া যায় সেই খবর রাখেন কি? ভাবছেন তো, বিশ্বের সবচেয়ে দামি তরমুজের দাম ঠিক কত?

জাপানে চাষ হয় ডেনসুকে তরমুজেক, জাপানিরা একে কালো তরমুজ নামেও ডাকেন। এই তরমুজগুলিকে আলাদা করে ওদের অনন্য চাষের প্রক্রিয়া। জাপানের হোক্কাইডো দ্বীপের উত্তরাঞ্চলে একচেটিয়া ভাবে ভাবে ডেনসুকা তরমুজের চাষ হয়।

সাধারণ বাজারে এই তরমুজগুলি বিক্রি হয় না। রীতিমতো নিলামে তোলা হয় এই তরমুজ। নিলামে যিনি সবচেয়ে বেশি দর করবেন, তিনিই কিনে নেবেন এই মূল্যবান তরমুজ। কোভিড পর্যায়ের আগে এই তরমুজগুলি প্রায় সাড়ে ৪ লক্ষ টাকায় বিক্রি হত।

তবে কোভিডের পরে এই ফলের দাম পড়েছে। এই তরমুজের বাইরের খোসার রং সবুজ নয়, কালো হয়। এতে বীজও কম থাকে। অন্যান্য প্রজাতির তরমুজের তুলনায় এই প্রজাতির তরমুজ অনেক বেশি মিষ্টি হয়।

কোভিডের পর দাম কমলেও এখনও এই প্রজাতির তরমুজ ১ লক্ষের উপরে বিক্রি হয়। জাপান-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে এই তরমুজের চাহিদা হয়েছে, তবে ফলন কম হওয়ায় দামটা অনেকটাই বেশি।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

নড়াইলে বিজয়ী ও পরাজিত প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ; পূনরায় ভোট গ্রহনের দাবি

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত ও বিজয়ী প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদের অভিযোগ তাকে কারচুপির মাধ্যমে হারানো হয়েছে। তিনি...

সারাদেশ

রাসেলস ভাইপার সহ বিষধর সাপ নিয়ে আতঙ্কিত না হওয়ার আহবান স্বাস্থ্য বিভাগের

রাসেলস ভাইপার সহ যে কোন বিষধর সাপ নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন গোপালগঞ্জ স্বাস্থ্য বিভাগ। গোপালগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ জিল্লুর রহমান গোপালগঞ্জ...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments