36.4 C
Gopālganj
সোমবার, জুন ২৪, ২০২৪
Bookmark
0
মূলপাতাক্যারিয়ারব্রিটেনে অস্থায়ী ভিসায় সন্তান আনার ক্ষেত্রে নতুন শর্ত

ব্রিটেনে অস্থায়ী ভিসায় সন্তান আনার ক্ষেত্রে নতুন শর্ত

New conditions for bringing children to Britain on temporary visas

মুনজের আহমদ চৌধুরী, লন্ডন : ব্রিটেনে স্টুডেন্ট ওয়ার্ক পারমিট ও কেয়ার ভিসায় আবেদনকারীকে সন্তান আনার ক্ষেত্রে নতুন একটি নীতিমালা কার্যকর করতে যাচ্ছে দেশটির সরকার। আগামী ৫ অক্টোবর থেকে নতুন নিয়মে আবেদনকারীকে তার সঙ্গে নিয়ে আসা সন্তানের দেখভাল কে করবেন, তা সুনির্দিষ্টভাবে উল্লেখ করতে হবে।

যখন আবেদনকারী কাজে বা বিশ্ববিদ্যালয়ে থাকবেন, সে সময় তার শিশুর দেখভাল কে করবেন, সেই কেয়ার ম্যানেজমেন্টের বিস্তারিত আবেদনে উল্লেখ থাকতে হবে। আবেদনকারী সিঙ্গেল প্যারেন্ট হলে এ দেশে টাকার বিনিময়ে তারা কেয়ারার রাখতে পারবেন, সে বিষয়টি প্রমাণ করতে হবে।

লন্ডনের চ্যান্সেরি সলিসিটর্সের কর্ণধার ব্যারিস্টার মো. ইকবাল হোসেন শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জানান, আগে কেয়ার ওয়ার্ক পারমিট ও স্টুডেন্ট ভিসার আবেদনকারীকে সন্তান আনার ক্ষেত্রে সন্তানের সঙ্গে সম্পর্ক ও বয়সের প্রমাণ আবেদনে যুক্ত করতে হতো। কিন্তু আগামী ৫ অক্টোবর থেকে সব ধরনের নন-সেটেলড (অস্থায়ী) ভিসায় সন্তান আনার ক্ষেত্রে সেই সন্তানের দেখভাল ব্যবস্থাপনার বিস্তারিত পরিকল্পনা আবেদনে উল্লেখ করতে হবে।

একজন শিশু যদি শিক্ষার্থী ভিসায় আবেদন করে (১৮ বছরের কম বয়সী), সে ক্ষেত্রেও সমান নিয়ম প্রযোজ্য হবে। সিঙ্গেল মাদার ও ফাদারের ক্ষেত্রে এবং তাদের সন্তান আনার ক্ষেত্রে পেশাদার কেয়ারার দিয়ে সন্তানের দেখভালের সক্ষমতা আছে, সেটি প্রমাণ করতে হবে বলে এপেনডিক্স চিলড্রেন নামের নতুন নীতিমালায় উল্লেখ করা হয়েছে।

তিনি আরও বলেন, এ ছাড়া আবেদনকারীর কোনও স্বজন শিশুটিকে বাবা অথবা মা যখন কাজে বা বিশ্ববিদ্যালয়ে থাকবেন, তখন তিনি শিশুটিকে দেখভাল করবেন। তার ভিসাসহ সব বৈধতা রয়েছে, সেটি প্রমাণ করতে পারলেও একটি বিকল্প পথ হতে পারে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

নড়াইলে বিজয়ী ও পরাজিত প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ; পূনরায় ভোট গ্রহনের দাবি

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত ও বিজয়ী প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদের অভিযোগ তাকে কারচুপির মাধ্যমে হারানো হয়েছে। তিনি...

সারাদেশ

রাসেলস ভাইপার সহ বিষধর সাপ নিয়ে আতঙ্কিত না হওয়ার আহবান স্বাস্থ্য বিভাগের

রাসেলস ভাইপার সহ যে কোন বিষধর সাপ নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন গোপালগঞ্জ স্বাস্থ্য বিভাগ। গোপালগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ জিল্লুর রহমান গোপালগঞ্জ...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments