বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাঅর্থনীতিকাশিয়ানীতে দশ হাজার তাল বীজ রোপন কর্মসূচীর উদ্বোধন 

কাশিয়ানীতে দশ হাজার তাল বীজ রোপন কর্মসূচীর উদ্বোধন 

বজ্রপাত থেকে প্রাণী কুলকে বাঁচাতে ও বিলুপ্ত হওয়া তাল গাছ পুনরায় ফিরিয়ে আনতে গোপালগঞ্জের কাশিয়ানীতে ১০ হাজার তাল বীজ রোপন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে স্বেচ্ছায় বৃক্ষরোপনকারী ও সমাজকর্মী বিষ্ণুপদ বিশ্বাস এই শুভ কাজের উদ্যোগ গ্রহণ করেন।কাশিয়ানী উপজেলার খাগড়াবাড়ীয়া-রাজপাট সড়কের দুই পাশে এ তাল বীজ রোপন শুরু করেন।প্রথম দিনে দুই হাজার তাল বীজ রোপন করেন। আগামী এক সপ্তাহের মধ্যে বাকী বীজ রোপন সম্পন্ন হবে বলে জানান এই ব্যক্তি।

এখন তাল পাকার মৌসুম। তাই জেলার বিভিন্ন স্থান থেকে তাল বীজ সংগ্রহ করেন বিষ্ণুপদ বিশ্বাস। বন বিভাগের অনুমতি সাপেক্ষে এই সড়কের দুইপাশে ১০ হাজার তাল বীজ রোপন করার উদ্যোগ গ্রহণ করেন এই সমাজকর্মী। এ কাজে তাকে বন বিভাগ সহায়তা করছে। এ কর্মসূচীতে জেলা বন কর্মকর্তা বিবেকানন্দ মল্লিক, ১৪ দলের সমন্বয়ক অসিত বরণ রায় উপস্থিত ছিলেন। বন কর্মকর্তা বিবেকানন্দ মল্লিক বলেন, তাল বীজ রোপনের ফলে এই সড়কটি তালগাছে ভরে উঠবে। এই এলাকার মানুষ বজ্রপাতের হাত থেকে রক্ষা পাবে। অন্যদিকে গ্রাম বাংলায় তালগাছ ফিরে আসবে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments