রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Bookmark
0
মূলপাতাঅর্থনীতিই‌লেক‌ট্রিক শর্ট দি‌য়ে বি‌শেষ কায়দায় মাছ ধরার অ‌ভি‌যো‌গে ৮ ব্যক্তিকে সাজা

ই‌লেক‌ট্রিক শর্ট দি‌য়ে বি‌শেষ কায়দায় মাছ ধরার অ‌ভি‌যো‌গে ৮ ব্যক্তিকে সাজা

গোপালগঞ্জ সদর উপ‌জেলার নিজড়া এলাকার বসারত খালে মাছ ধরার সময় রোববার রা‌তে ই‌লেক‌ট্রিক শর্ট দি‌য়ে বি‌শেষ কায়দায় মাছ ধরার অ‌ভি‌যো‌গে ৮ ব্যক্তিকে আটক ক‌রে‌ বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ মোহসীন উদ্দিন এসব ব্যক্তিকে সদর উপজেলার নিজড়া এলাকার বসারত খালে মাছ ধরার সময় ব্যবহৃত শর্ট লাইটের নানা সরঞ্জাম ও চায়না জাল সহ ৮ ব্যক্তিকে আটক করে।

সাজা প্রাপ্তরা হলোঃ গোপালগঞ্জ সদর উপজেলার নজড়া গ্রামের আহাদ আলী খানের ছেলে লিংকন খান(৩২),হান্নু মোল্লার ছেলে হাবিল মোল্লা(২৭), সিদ্দিক মোল্রার ছেলে রবিউল মোল্লা(২৮), শ্মশান বিশ্বাসের ছেলে সুভাস বিশ্বাস(৩২),রাউত খামার গ্রামের বিমল ভৌমিকের ছেলে চন্দন ভৌমিক(৩৩),মানিকহার গ্রামের শান্তি হাজরার ছেলে তারক হাজরা(৫০),কাশিয়ানী উপজেলার বিদ্বেধর গ্রামের জামাল জমাদ্দারের ছেলে নূর জমাদ্দার(৩৫) এবং অপর ভাই রানা জমাদ্দার(২৮)। এদের মধ্যে প্রথম ৭জনকে ১৫ দিন করে এবং শেষ জনকে ১ দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

immage 1000 02 7

পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে থানা পুলিশে সোপর্দ করা হয়। আজ সোমবার তাদেরকে পুলিশ জেল হাজতে পাঠিয়ে দিয়েছে।

উল্লেখ্য, চীনের প্রযুক্তি ব্যবহার করে জেলার বিভিন্ন বিল বাওড়ে পানির মধ্যে ইলেকট্রিক শর্ট দিয়ে পানিকে বিদ্যুতায়িত করে এক শ্রেনীর মৎস্য শিকারীরা। এতে একটা নির্দিষ্ট এলাকার পানি বিদ্যুতায়িত হয়ে ওই এলাকার মাছ কিছু সময়ের জন্য অচেতন হয়ে পানিতে ভেসে ওঠে।

immage 1000 03 4

তখন মত্স্য শিকারীরা ওইসব মাছ গুলি ধরে ফেলে। এতে বড় মাছের পাশাপাশি ছোট মাছগুলি মরে ভেসে ওঠে। এ ভাবে এলাকার নদী ও খাল বিলের মাছ ধ্বংস হয়ে যাচ্ছে।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ মোহসীন উদ্দিন জানান, বিভিন্ন খালে বিলে ও বাওড়ে বিদ্যুতের শর্ট দিয়ে বিশেষ কায়দায় ছোট-বড় মাছ শিকার করে এলাকার মৎস্য সম্পদ ধ্বংস করে আসছে একদল মৎস্য শিকারী। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার নিজড়া এলাকায় বসারতের খলে মাছ শিকারের সময় ৮জন মৎস্য শিকারীকে আটক করে ৭জনকে ১৫ দিন করে এবং একজনকে ১০দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments