শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Bookmark
0
মূলপাতাঅর্থনীতিগোপালগঞ্জের ৪ উপজেলা ভূমিহীনমুক্ত ঘোষনা হতে যাচ্ছে

গোপালগঞ্জের ৪ উপজেলা ভূমিহীনমুক্ত ঘোষনা হতে যাচ্ছে

গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলা ভূমিহীন মুক্ত এলাকা ঘোষনা হতে যাচ্ছে। এ মাসেই মাননীয় প্রধানমন্ত্রী এই ৪ উপজেলাকে ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষনা করবেন বলে জেলা প্রশাসন সূ্ত্রে জানাগেছে।

আজ সোমবার(০৬ মার্চ) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত আশ্রয়ন-২ প্রকল্প বাস্তবায়ন টাক্সফোর্স কমিটির বিশেষ সভায় এই তথ্য জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ বিশেষ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোছাঃ নাজমুন নাহার, জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শেখ রুহুল আমীন, এলজি্ইডি-র নির্বাহী প্রকৌশলী এহসানুল হক, মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার এস.এম ইমাম রাজী টুলু, সাংবাদিক মোজাম্মেল হোসেন মুন্না প্রমূখ বক্তব্য রাখেন। আশ্রয়ন-২ প্রকল্প বাস্তবায়ন টাক্সফোর্স কমিটির বিশেষ সভায় কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, মুকসুদপুর উপজেলায় “ক’ শ্রেনীভুক্ত ৫৯৩ টি, কাশিয়ানী উপজেলায় ৬৪০টি, কোটালীপাড়া উপজেলায় ৩৮৯ টি এবং টঙ্গিপাড়া উপজেলায় ৩৪১ টি ভূমিহীন পরিবারের মধ্যে আশ্রয়ন প্রকল্পের আওতায় গৃহনির্মান করে দেয়া হয়েছে।

এসব উপজেলায় এ মাসের ১০ তারিখ পযন্ত সেসব ভূমিহীন তালিকা পাওয়া গেছে তাদের সকলকেই মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এ মাসের শেষ সপ্তাহে ২১ মার্চ আনুষ্ঠানিকভাবে এই ৪ উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষনা করার সম্ভাবনা রয়েছে।

শুধুমাত্র গোপালগঞ্জ সদর উপজেলাকে এই মূহুর্তে ভুমিহীনমুক্ত ঘোষনা করা যাচ্ছেনা। কেননা সদর উপজেলায় ১ হাজার ৯৯৪ জন ভূমিহীনকে আশ্রয়ন প্রকল্পে ঘর দেয়া হয়েছে। বরাদ্দ পাওয়া আরো ২৩০জনকে এখনো ঘর নির্মান করার কাজ সম্পন্ন না হওয়ায় তাদেরকে পুর্নবাসিত করা য়ায়নি। পরবর্তীতে সদর উপজেলাকে ভূমিহীন ঘোষনা করা হবে বলে জেলা প্রশাসক সভায় জানান।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments