বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদকোটালীপাড়ায় বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ কর্মসূচীর উদ্যোগে কর্মশালা

কোটালীপাড়ায় বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ কর্মসূচীর উদ্যোগে কর্মশালা

গোপালগঞ্জের কোটালীপাড়ায় “বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” কর্মসূচীর উদ্যোগে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। “বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” কর্মসূচীর সঙ্গে উপজেলার সকল কমিউনিটি ক্লিনিক সেবাদান কেন্দ্রসমূহকে সংযুক্ত করা হয়। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের এনডিসিডি লাইন ডিরেক্টরেট ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের যৌথ উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়।

মঙ্গলবার(০৬ফেব্রæয়ারী)দিনব্যাপী কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নন্দা সেন গুপ্তার সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় “বাংলাদেশ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ” কর্মসূচীর বরিশাল বিভাগীয় সার্ভিলেন্স মেডিকেল কর্মকর্তা ডা. হোসাইন মো. আল আমিন, গোপালগঞ্জ ফিল্ড মনিটরিং কর্মকর্তা শরিফুল ইসলাম বক্তব্য রাখেন। প্রশিক্ষণ কর্মশালায় কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডাদের (সিএইচসিপি) প্রশিক্ষণ দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নন্দা সেন গুপ্তা বলেন, কোটালীপাড়া উপজেলায় উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের সুচিকিৎসার্থে মূল্যবান যন্ত্রপাতি, অন্যান্য উপকরণ, ডিজিটাল নিবন্ধন পদ্ধতি, নিরবিচ্ছন্ন ঔষধপ্রাপ্তি এবং সেবাদানের জন্য প্রশিক্ষিত চিকিৎসক ও নার্সদের সমন্বয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনসিডি কর্ণার স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে রোগীরা সেবা নিতে পারবেন। 

তিনি আরো বলেন,কমিউনিটি ক্লিনিকে আগত রোগীদের মধ্যে সম্ভাব্য  উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে আক্রান্ত  রোগীদের এনসিডি কর্ণারে রেফারের জন্য সিএইচসিপিদের প্রয়োজনীয় নিদের্শনা প্রদান করা হয়েছে এবং কমিউনিটি ক্লিনিক সমূহের ব্যবস্থাপনা প্রতিনিধিদের উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস প্রতিরোধে নিজ নিজ অবস্থান থেকে আরো সক্রিয় ভূমিকা রাখার অহবান জানান হয়।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments