মঙ্গলবার, মে ১৪, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদআওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী একই সময়ে জনসভার আয়োজন করায় ১৪৪ ধারা জারি

আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী একই সময়ে জনসভার আয়োজন করায় ১৪৪ ধারা জারি

গোপালগঞ্জ-০১ আসনে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী একই সময়ে জনসভার আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

গোপালগঞ্জ-০১ (মুকসুদপুর-কাশিয়ানীর একাংশ) আসনের আওয়ামী লীগ প্রার্থী মুহাম্মদ ফারুক খান (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মো কাবির মিয়া (ঈগল) প্রতীকের প্রার্থী একই স্থানে একই সময় জনসভা আহবান করায় গোপালগঞ্জের রিটার্নিং কর্মকর্তা ও জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম এ ১৪৪ ধারা জারি করেন।

আজ বুধবার (০৩ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

immage 1000 05

বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সংসদীয় ২১৫ গোপালগঞ্জ-০১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. কাবির মিয়া ৪ জানুয়ারি ২০২৪ বিকাল ৩ ঘটিকায় মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভা করবেন এবং একই দিনে, একই সময়ে, একই স্থানে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহাম্মদ ফারুক খান নির্বাচনী জনসভা করতে চান, ফলে উক্ত নির্বাচনী জনসভাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিতে পারে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সেহেতু উক্ত স্থানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে আমি কাজী মাহবুবুল আলম, জেলা ম্যাজিস্ট্রেট, গোপালগঞ্জ ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধির ৩৬ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে মুকসুদপুর পৌরসভাধীন মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে ৪ জানুয়ারি ২০২৪ তারিখ সকাল ৬টা হতে ৫ জানুয়ারি সকাল ৬ টা পর্যন্ত ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি করলাম।

এ ধারা মোতাবেক উল্লিখিত সময়ে ও স্থানে যে কোন ধরণের সমাবেশ, মিছিল, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য বহন, মাইকিংসহ জনশান্তির বিঘ্ন সৃষ্টি হয় এমন যে কোন কাজ নিষিদ্ধ ঘোষণা করলাম। একই সাথে উল্লিখিত এলাকায় ৪ (চার) জনের অধিক ব্যক্তির চলাচল ও সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করলাম।

নির্বাচনী কাজে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রযোজ্য আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments