38.3 C
Gopālganj
রবিবার, মে ১৯, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদকোটালীপাড়ার ঘাঘর বাজারে অগ্নিকান্ডে ৩৪টি দোকান পুড়ে ছাই

কোটালীপাড়ার ঘাঘর বাজারে অগ্নিকান্ডে ৩৪টি দোকান পুড়ে ছাই

গোপালগঞ্জের কোটালীপাড়ায় অগ্নিকান্ডে ৩৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানিয়েছেন।
শনিবার (ঈদের দিন) দিবাগত রাত ১০টায় উপজেলার ঘাঘর বাজারের বেপারী পট্টিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
বেপারী পট্টির মহিউদ্দিন তালুকদারের হোমিও ঔষধের দোকানে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিস ও স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন।

immage 1000 01 32

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও ঘাঘর বাজারের ব্যবসায়ীদের সহযোগিতায় প্রায় ১ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

এ সময় বাবু মোল্লার সুতার দোকান, আব্দুল্লাহ ক্রোকারিজ, এসকেন্দার ফরাজীর মুদি দোকান, উজ্জল মধুর স্বর্ণের দোকান, হানিফ খানের মুদি দোকান, সুজান দাসের হার্ডওয়ারি, সোবহান খলিফার মুরগির দোকান, সোহাগ শেখের মুরগির দোকান, অনতোষ বৈদ্যের স্বর্ণের দোকান, উজ্জল পান্ডের হার্ডওয়ারি, শহীদ তালুকদারের চায়ের দোকানসহ ৩৪ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

আগুন নিভাতে গিয়ে হাসান শেখ, আশুতোষ দাসসহ ৫জন আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

কোটালীপাড়া ফায়ার স্টেশনের ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে ঘাঘর বাজারের বেপারী পট্টিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে আমরা প্রাথমিক ভাবে জানতে পেরেছি। এ অগ্নিকান্ডের ঘটনায় ৩৪ টি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে আমরা প্রাথমিক ভাবে ধারনা করছি।

immage 1000 02 13

ঘাঘর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বলেন, এই অগ্নিকান্ডে ৩৪জন ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ হয়েছে। এরা বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করছেন। আমি এই ব্যবসায়ীদের ব্যাংক লোন মওকুফসহ নতুন করে লোন দেওয়ার দাবি জানাচ্ছি।

অগ্নিকান্ডের ঘটনার পরে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ, পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

immage 1000 01 33

এদিকে আজ রবিবার (২৩ এপ্রিল) সকালে অগ্নিকান্ডের ঘটনায় নিয়োজিত স্বেচ্ছাসেবীদের মাঝে খাবার ঔষধ বিতরণ করেছে মারুফ সমাজকল্যাণ ফাউন্ডেশন। এ সময় মারুফ সমাজকল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ লাভলু শেখসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২,আহত ২

গোপালগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় ২জন নিহত ও অপর দুইজন আহত হয়েছে। নিহতরা হলো-সদর উপজেলার ঘোষেরচর দক্ষিনপাড়া গ্রামের বাবু শেখের ছেলে ৫ম শ্রেনীর ছাত্র রামিম...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments