বশেমুরবিপ্রবি উপাচার্যকে অবরুদ্ধ

BSMRSTU Vice Chancellor blocked

immage 1000 01 20

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ 

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যকে পাঁচ দফা দাবিতে অবরুদ্ধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ” স্কুল অ্যান্ড কলেজের” শিক্ষক-কর্মচারীরা।

আজ (১৪ নভেম্বর)  দুপুর ১২টার দিকে বশেমুরবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক-কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষের সামনের গেটে তালা লাগিয়ে দিয়েছেন।

আন্দোলনরত শিক্ষক-কর্মচারীরা জানান, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ১৯ জন শিক্ষক ও ৪ জন কর্মচারী আছেন। তিন বছর ধরে তাঁরা কোনো বেতন পাচ্ছেন না। তাঁরা পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

বশেমুরবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আলেয়া বেগম বলেন, চাকরি স্থায়ীকরণ, বকেয়া বেতন পরিশোধ, আগে যে ভবনে ক্লাস করা হতো সেই ভবনে ফেরত যাওয়া, শিক্ষার্থীদের যাতায়াতের জন্য গাড়ির ব্যবস্থা পুনরায় চালু করা এবং ওই প্রতিষ্ঠানে স্থায়ী অধ্যক্ষ নিয়োগ দেয়া এই পাঁচ দফা দাবিতে আমরা এখানে এসেছি।

এসময় তিনি আরও বলেন, ‘আজকাল শোনা যাচ্ছে এই প্রতিষ্ঠান নাকি ভেঙে দেওয়া হবে। এখন পর্যন্ত আমাদের চাকরি স্থায়ী হয়নি। চাকরি স্থায়ীকরণসহ পাঁচ দফা দাবিতে উপাচার্যের কক্ষে তালা লাগানো হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তালা খুলব না।’

উপাচার্য অবরুদ্ধের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান বলেন, ‘প্রতিটা জিনিসের একটা পদ্ধতি আছে এবং সেই পদ্ধতি অনুযায়ী এগোতে হবে। অথচ আজ তাঁরা হুট করে এসেই উপাচার্য স্যারের কক্ষের সামনে তালা লাগিয়ে দিয়েছেন। এটা কোনো সমাধান নয়। সমাধান করতে হলে আলোচনা করতে হবে। কিন্তু তাঁরা আমাদের আলোচনায় বসার সুযোগ দিচ্ছেন না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here