টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে র‌্যাব প্রধানের শ্রদ্ধা

RAB chief's tribute at father of nation's tomb in Tungipara

immage 1000 01 2

র‌্যাবের নয়া মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, র‌্যাব হচ্ছে এলিট ফোর্স। র‌্যাব এদেশের সকল শ্রেণী পেশার সাধারন মানুষের কাছে আস্থার প্রতীক, নির্ভরতার প্রতীক এবং নিরাপত্তার প্রতীক ও ভালবাসার প্রতীক। যারা এদেশের অপশক্তি, যারা সন্ত্রাসী, যারা মাদক ব্যবসায়ী তাদের কাছে আতংকের প্রতীক। র‌্যাব তার বিধি বিধান ও প্রচলিত আইন কানুন আছে-তা মেনেই কাজ করে।

আজ রোববার বিকেলে র‌্যাব ডিজি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

immage 1000 02 2

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে এটা সরকার মোকাবেলা করছে। আমাদের কাছে তারা যে সব প্রশ্ন করছে, যে সব প্রশ্ন জানতে চেয়েছে আমরা সবগুলোর যথাযথ জবাব দিয়েছি। আমরা জবাব দেওয়ার পরে তারা আর কোন প্রশ্ন আমাদের কাছে করতে পারেনি।

র‌্যাবের সংস্কার প্রসঙ্গে ডিজি বলেন, সংস্কার তো আমাদের বিষয় না। র‌্যাবের সংস্কার করবে কি করবে না এটা সরকারের বিষয়। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। সরকার প্রয়োজন মনে করলে সংস্কার করবে। কিন্তু আমি ব্যক্তিগত ভাবে মনে করি, র‌্যাবের সংস্কার প্রয়োজন নাই।

তিনি বলেন, দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো ট্রলারেন্স নীতির আলোকে র‌্যাব ফোর্সেসের অভিযান অব্যাহত থাকবে। কোন ধরণের অরাজকতা বা নাশকতার প্রশ্রয় দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে র‌্যাব ফোর্সেস এর প্রতিটি সদস্য মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ বুকে ধারণ, দেশের আইন শৃঙখলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের এক রোল মডেল। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইলফলক স্থাপন করে যাচ্ছে। এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে আমরাও এই উন্নয়নের অগ্রযাত্রায় অংশীদার হতে কাজ করে যাব।

immage 1000 03 1

এরআগে, র‌্যাব মহাপরিচালক টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে শ্রদ্ধা জানান। 

পরে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর সমাধি সৌধ কমপ্লেক্সের এডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন র‌্যাব প্রধান।

এ সময় র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, এডিজি কর্ণেল মো. কামরুল হাসান, এডিজি (এডমিন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ সহ র‌্যাবের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ প্রমূখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here