শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০২৩
মূলপাতাতথ্য প্রযুক্তিযেভাবে চালু করবেন ফেসবুকে দুই স্তরের নিরাপত্তা

যেভাবে চালু করবেন ফেসবুকে দুই স্তরের নিরাপত্তা

How to turn on two levels of security on Facebook

ফেসবুকে বন্ধু বা পরিচিত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদান করেন অনেকেই। এসব তথ্য চুরি করার পাশাপাশি ফেসবুক অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিতে নিয়মিত সাইবার হামলা চালিয়ে থাকে হ্যাকাররা।

তাই ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখতে অবশ্যই দুই স্তরের নিরাপত্তাসুবিধা ব্যবহার করতে হবে। ফেসবুকে দুই স্তরের নিরাপত্তাসুবিধা চালুর পদ্ধতি দেখে নেওয়া যাক—

দুই স্তরের নিরাপত্তাসুবিধা চালুর জন্য প্রথমে ফেসবুক অ্যাপে প্রবেশ করে ওপরের ডানদিকে থাকা প্রোফাইল ছবিতে ট্যাপ করতে হবে। এরপর সেটিংস অ্যান্ড প্রাইভেসি থেকে সেটিংস অপশনে নির্বাচনের পর ‘মেটা অ্যাকাউন্ট সেন্টার’–এর নিচে থাকা ‘সি মোর ইন অ্যাকাউন্টস সেন্টার’–এ ক্লিক করতে হবে।

এবার পরের পৃষ্ঠায় ‘পাসওয়ার্ড অ্যান্ড সিকিউরিটি’ অপশনে ক্লিক করে ‘টু ফ্যাক্টর অথেনটিকেশন’ ট্যাপের পর প্রোফাইল নির্বাচন করে ফেসবুকের পাসওয়ার্ড লিখে কনটিনিউ বাটনে ক্লিক করতে হবে।

পরের পৃষ্ঠায় টেক্সট মেসেজ বা এসএমএস অপশন নির্বাচন করে ফোন নম্বর লিখলেই ফোনে একটি কোড পাঠাবে ফেসবুক। কোডটি লিখলেই ফেসবুকে দুই স্তরের নিরাপত্তাসুবিধা চালু হয়ে যাবে।

দুই স্তরের নিরাপত্তাসুবিধা চালু করার পর অন্য কোনো যন্ত্র থেকে কেউ আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করতে গেলেই ফোনে কোডযুক্ত একটি বার্তা পাঠাবে ফেসবুক। কোডটি ব্যবহার করলেই শুধু ফেসবুকে প্রবেশ করা যাবে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Mohona Live Video...
- Advertisment -

সর্বশেষ খবর...

খেলার খবর...

কোটালীপাড়ায় তৈলাক্ত কলা গাছ বেয়ে উপরে ওঠা প্রতিযোগিতা

গোপালগঞ্জের কোটালীপাড়ায় অনুষ্ঠিত হয়েছে গ্রামীন বাংলার তৈলাক্ত কলা গাছ বেয়ে উপরে ওঠা প্রতিযোগিতা। স্বেচ্ছাসেবী সংগঠন হেল্প লাইন সোসাইটির ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এমন আয়োজন...

সেলিব্রিটি গসিপ...

ব্রালেট না অ্যাকোয়ারিয়াম! উরফির বক্ষ জুড়ে খেলে বেড়াচ্ছে জীবন্ত মাছ

প্রতি সপ্তাহে নিত্যনতুন পোশাকে, ভাবনায় চমকে দেন অনুরাগীদের। আবারও নয়া লুকে ক্যামেরাবন্দি হলেন তিনি। সেই দেখেও চর্চা শুরু হয়েছে চারদিকে। এ বার কী কাণ্ড...
- Advertisment -




Recent Comments