শনিবার, মে ১৮, ২০২৪
Bookmark
0
মূলপাতাব্রেকিং নিউজ...ক্ষমতা ও দায়িত্ব ফিরে পেতে উপজেলা চেয়ারম্যানরা আইনের আশ্রয় নিচ্ছেন

ক্ষমতা ও দায়িত্ব ফিরে পেতে উপজেলা চেয়ারম্যানরা আইনের আশ্রয় নিচ্ছেন

স্টাফ রিপোর্টার।।

সাংবিধানিক ভাবে অর্পিত ক্ষমতা ও দায়িত্ব ফিরে পেতে উপজেলা চেয়ারম্যানরা আইনের আশ্রয় নিতে যাচ্ছেন বলে জানিয়েছেন বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম খান বীরু।

তিনি বলেন, ১৯৯১ সালে উপজেলা পরিষদ বিলুপ্ত হয়ে গিয়েছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলা পরিষদকে পুণর্জন্ম দিয়েছেন। কিন্তু উপজেলা পরিষদ আইনে চেয়ারম্যানদের যে ক্ষমতা দেয়া হয়েছে তা এখনও কার‌্যকারী হচ্ছে না। সেটি কার‌্যকর হওয়ার জন্য আমরা আইনের আশ্রয় নেবো।

তিনি আজ বুধবার দুপুরে সংগঠনের নেতৃবৃন্দদের সাথে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি হারুন অর রশীদ হাওলাদার বলেন, আমাদের গণতান্ত্রিক ক্ষমতা প্রতিষ্ঠিত করার জন্য আমরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু করোনার কারণে আমরা দেখা করতে পারেনি। তাই বঙ্গবন্ধুর মাজার জিয়ারতের মাধ্যমে আজ আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিবো কি ভাবে আইনের আশ্রয় নেয়া যায়।

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে সভাপতি হারুন অর রশীদ হাওলাদার ও সাধারন সম্পাদক সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম খান বীরুর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

এ সময় সংগঠনের সহ-সভাপতি একেএম এহেসানুর হায়দার চৌধুরী বাবুল, যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ নুর হোসেন, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রীনা পারভিনসহ পাঁচ শতাধিক উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতিত্ব করেন টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

নিরাপদ খাদ্য নিশ্চিতে গোপালগঞ্জের হোটেল রোস্তরার খাবারের নমূনা সংগ্রহ শুরু

নিরাপদ খাবার নিশ্চিতে গোপালগঞ্জের হোটেল রেস্তোরার খাবারের নমূনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো শুরু হয়েছে। জাইকা বিএফএসএ ফুড সেফটি প্রজেক্টের আওতায় আজ বৃহস্পতিবার শহরের নিউ খান স্নাকস...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments