রবিবার, মে ১২, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সমাবেশে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সমাবেশে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১-তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত শিশু সমাবেশে ভার্চুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সের বকুলতলা চত্বরে এ শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন এবং সকাল সোয়া ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিখি হিসেবে ভাষণ দিবেন।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। স্বাগত বক্তব্য রাখবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী অনুশা এঞ্জেল। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী ও রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম সমাধি সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানাবেন।

এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। পরে বঙ্গবন্ধুর সমাধিতে বিভিন্ন সংগঠনের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবদেন করা হবে।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স সাজানো হয়েছে নবরূপে। সমাধি সৌধ কমপ্লেক্সের শোভাবর্ধন করা হয়েছে। করা হয়েছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ। পুরো মাজার কমপ্লেক্সে আলোকসজ্জ্বা করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেছেন, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১-তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানের সরকারের উচ্চ পর‌্যায়ের কর্মকর্তাবৃন্দ ও সরকারের মন্ত্রী-এমপিগণ উপস্থিত থাকবেন। তাই এসব অনুষ্ঠান সুন্দর ও সুষ্ঠুভাবে শেষ করতে টুঙ্গিপাড়াসহ পুরো জেলাজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, আগামীকাল বুধবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের নানা কর্মসূচি পালিত হবে। সকালে এখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে তাঁদের সামরিক সচিবদ্বয় শ্রদ্ধা জানবেন। একই সাথে জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চুযালি যুক্ত থাকবেন। ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments