বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায়; কোটালীপাড়ায় আনন্দ মিছিল

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায়; কোটালীপাড়ায় আনন্দ মিছিল

স্টাফ রিপোর্টার।।

গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার নিম্ন আদালতে উচ্চ আদালতে বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছেন গোপালগঞ্জের সাধারন মানুষ। দ্রুত এ রায় কায্যকর করার দাবী জানিয়েছেন গোপালগঞ্জবাসী।

দ্রুতবিচার ট্রাইব্যুনালে মৃত্যুদন্ডপ্রাপ্ত ১০ আসামীর সাজা হাইকোর্ট বহাল রাখায় কোটালীপাড়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

আজ বুধবার রায় ঘোষনার সঙ্গে সঙ্গে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়।মিছিলটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় চত্ত্বরে এসে একটি পথসভায় মিলিত হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, পৌর মেয়র হাজী মো: কামাল হোসেন শেখ, জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টু, ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন হাওলাদার, রুহুল আমিন খান, উপজেলা স্বেচ্ছসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবলু হাজরা বক্তব্য রাখেন।

গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রনি হোসেন কালু বলেছেন, প্রধানমন্ত্রীকে হত্যা করার উদ্দেশ্যে বোমা পুঁতে রাখা হয়েছিলো সেই মামলার রায় ঘোষণা হয়েছে। এ রায়ে আমরা থুশি। আমরা প্রত্যাশা করবো এ রায় দ্রুত কার‌্যকর হবে।

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা বলেছেন, কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যা পরিকল্পনার মধ্যদিয়ে এদেশে আবারও তালেবানী শাসন প্রতিষ্ঠার যড়ষন্ত্র করা হয়েছিলো। উচ্চ আদালতে নিম্ন আদালতের রায় বহাল থাকায় গোপালগঞ্জের ছাত্র সমাজ খুশি। আমরা আশা করি দ্রুততম সময়ে এ মামলার রায় কার‌্যকর হবে।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতা ও কুশলা ইউনিয়নের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল বলেন, এই কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে হত্যা্র পরিকল্পনা করা হয়েছিলো, এটা একটি জঘন্যতম অপরাধ। এই মামলায় ১০ আসামীর ফাঁসীর রায় বহাল রাখায় আমরা কোটালীপাড়াবাসী আনন্দিত ও খুশি।

টুঙ্গিপাড়া পৌরসভার নব-নির্বাচিত মেয়র শেখ তোজাম্মেল হোসেন টুটুল নিম্ন আদালতের রায় উচ্চ আদালতে বহাল রাখায় সন্তুষ্টি প্রকাশ করে বলেছেন, যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা পরিকল্পনা মধ্যদিয়ে এ দেশটাকে জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিলো তাদের ফাঁসির রায় দ্রুত কার‌্যক্রর করতে হবে। তিনি আরো বলেন, এ ঘটনার পেছনের কারিগরদের খুঁজে বের করে তাদেরকেও আইনের আওতায় হবে। যাতে ভবিষ্যতে কেউ এমন কোন ঘটনার পরিকল্পনা করতে সাহস না পায়।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ আয়নাল হোসেন বলেন, প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় নিম্ন আদালতের রায় উচ্চ আদালতে বহাল রাখায় সন্তোষ প্রকাশ করছি। এ রায়ে কোটালীপাড়াবাসী আনন্দিত ও উৎফুল্ল। রায় ঘোষণার পর পর কোটালীপাড়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ হয়েছে। আশা করবো এ রায় দ্রুত কার্যকর হবে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান বলেছেন, সে দিন ৭৬ কেজি ওজনের বোমা বিস্ফোরিত হলে প্রধানমন্ত্রীসহ অনেকে মারা যেতেন। এ রায়ে আমরা খুশি। এ রায়ের মধ্য দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, ২০০০ সালের ২২ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে জনসভা হবার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ওই দিন জনসভা স্থল থেকে ৭৬ কেজি ওজনের একটি বোমা উদ্ধার করা হয়। পরদিন ২৩ জুলাই আরো একটি শক্তিশালী বোমা হ্যালিপ্যাডের কাছ থেকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই দিনই কোটালীপাড়া থানার পুলিশ হত্যা চেষ্টা এবং বিস্ফোরক দ্রব্য আইনে দুটি মামলা দায়ের করে। দীর্ঘ শুনানীর পর আদালত ২০১৭ সালের ২০ আগস্ট দুই মামলার একটিতে ১০ আসামিকে মৃত্যুদণ্ড দেন। গত বছরের ১৬ সেপ্টেম্বর এ আপিল শুনানি শুরু হলে গত ১ ফেব্রুয়ারি শুনানি শেষে রায়ের জন্য আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি)দিন ধার্য করা হয়েছিল।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments