খেলার মাঠ দখল ও স্থাপনা তৈরীর প্রতিবাদে মানববন্ধন

Human chain in protest against occupation of playground and construction of structures

Gopalgonj Human Chain Photo 0112.11.2022
Exif_JPEG_420

গোপালগঞ্জের মুকসুদপুরে খেলার মাঠ দখল ও স্থাপনা তৈরীর প্রতিবাদে এবং উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। দাসেরহাটসহ ৫টি গ্রামের সাধারণ মানুষ এ কর্মসূচী পালন করে।

Gopalgonj Human Chain Photo 0412.11.2022
Exif_JPEG_420

আজ শনিবার সকাল ১১টার দিকে ঢাকা-খুলনা মহামহাসড়কের পাশে দাসেরহাট এলাকার খেলার মাঠে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ সময় মাঠ দখল ও স্থাপনা তৈরীর প্রতিবাদে এবং উন্মুক্ত করার দাবীতে বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করা হয়।

মানববন্ধন চলাকালে উপজেলা চেয়ারম্যান মোঃ কাবির মিয়া, গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মোঃ রুস্তম আলী মোল্যা, গোবিন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইলিয়াছ হোসেন, ব্যারিষ্টার মনোজ ভৌমিক বক্তব্য রাখেন।

Gopalgonj Human Chain Photo 0212.11.2022
Exif_JPEG_420

এসময় বক্তরা বলেন, দু’শ বছর ধরে এটি খেলার মাঠ হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। ৫ গ্রামের ছেলে মেয়েরা এ মাঠে খেলাধূলা করে। কিন্তু ব্যবসায়ী কেএম মাসুদুর রহমান মাঠের জায়গা দখল করে স্থাপনা তৈরীর চেষ্ঠা করছে। দ্রুত মাঠটি দখলমুক্ত করার দাবী জানান তারা।

পরে খবর পেয়ে মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবায়ের রহমান রাশেদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

Gopalgonj Human Chain Photo 0312.11.2022
Exif_JPEG_420

এসময় তিনি সাংবাদিকদেরকে জানান, এখানে সরকারী খাস খতিয়ানের যায়গাটা দীর্ঘদিন ধরে এলাকাবাসী খেলারমাঠ হিসাবে ব্যবহার করে আসছে। সেবা গ্রীন মডেল ফিলিং এন্ড অটোগ্যাস ষ্টেশনের মালিক মাসুদ এই মাঠের পাশেই জায়গাক্রয় করে সেবা গ্রীন মডেল ফিলিং এন্ড অটোগ্যাস ষ্টেশন তৈরি করছেন। তিনি কিছু জায়গা দখল করেছেন বলে এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ করছে। এই বিষয় নিয়ে আদালতে মামলা আছে, বিষয়টির কার্যক্রম প্রক্রিয়াধীন। সরকারী নির্দেশনা মেনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here