35.8 C
Gopālganj
মঙ্গলবার, জুন ২৫, ২০২৪
Bookmark
0
মূলপাতাঅর্থনীতিনড়াইলে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নড়াইলে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নড়াইল প্রতিনিধি
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘এসএসসি-এইচএসসি পাশ করার পর একটি জেলা-উপজেলা থেকে তরুন-তরুনীদেরকে আমরা ওই জেলাতে কর্মসংস্থান সৃষ্টির জন্য সরকার কাজ করে যাচ্ছে। শেখ কামাল আইটি ট্রেনিং এ্যান্ড ইনকিউবেশন সেন্টার চালুর পর ৩মাসের সার্কিফিকেট কোর্স, ৬মাসের ডিপ্লোমা কোর্স, এইভাবে ছোট ছোট কোর্স রেখে মোবাইল এপ্লিকেশনস্, ওয়েব সাইট ডেভোলপমেন্ট, গেম ডেভোলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং এই সম্পর্কে আমাদের তরুন তরুনীদেরকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তোলা হবে। নড়াইলের মাটি থেকে প্রতিবছর যাতে ১হাজার কর্মসংস্থান হয় তার জন্যই ৭৬ কোটি টাকা ব্যয়ে আজকে আমরা শেখ কামাল আইটি ট্রেনিং এ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হলো।

শুক্রবার (২ জুন) বিকালে নড়াইলের সীমাখালী এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্থর স্থাপণকালে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ‘ সকলেরই উচ্চ শিক্ষার দরকার নেই। যারা শিক্ষক, গবেষক, উদ্ভাবক হতে চান, তারাই শুধু বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার জন্য যাবেন। এসময় তিনি আগামী সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান।
পরে তিনি নাকসী হাইস্কুল মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এসময় তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন। এছাড়া তিনি ১৫জন নারী উদ্যোক্তাদের মাঝে ৫০হাজার টাকা করে মোট সাড়ে ৭ লাখ টাকার চেক হস্তান্তর করেন।
এর আগে জুনাইদ আহমদ পলক নড়াইল সদর উপজেলায় ‘জয় সেট সেন্টার’ এর উদ্বোধন করেন।

এসব কর্মসূচিতে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, শেখ কামাল আইটি ট্রেনিং এ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ প্রকল্প পরিচালক মোহাম্মদ আতিকুল ইসলাম, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম সহ প্রশানের কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।
জানাগেছে, শহর সংলগ্ন আউড়িয়া ইউনিয়নের সীমখালী মৌজায় চার একর জমির ওপর ৭৬ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং এ্যান্ড ইনকিউবেশন সেন্টারটি নির্মিত হবে। আগামী দুবছরের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন হবে আশাবাদ ব্যক্ত করেছেন কর্তৃপক্ষ।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

নড়াইলে বিজয়ী ও পরাজিত প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ; পূনরায় ভোট গ্রহনের দাবি

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত ও বিজয়ী প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদের অভিযোগ তাকে কারচুপির মাধ্যমে হারানো হয়েছে। তিনি...

সারাদেশ

রাসেলস ভাইপার সহ বিষধর সাপ নিয়ে আতঙ্কিত না হওয়ার আহবান স্বাস্থ্য বিভাগের

রাসেলস ভাইপার সহ যে কোন বিষধর সাপ নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন গোপালগঞ্জ স্বাস্থ্য বিভাগ। গোপালগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ জিল্লুর রহমান গোপালগঞ্জ...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments