বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Bookmark
0
মূলপাতাবিনোদনপ্রথম দিনেই বিশ্বব্যাপী ১৫০ কোটি আয় ‘জওয়ান’-এর, ইতিহাস গড়লেন শাহরুখ

প্রথম দিনেই বিশ্বব্যাপী ১৫০ কোটি আয় ‘জওয়ান’-এর, ইতিহাস গড়লেন শাহরুখ

Shahrukh made history with 'Jawwan', which earned 150 crores worldwide on its first day

যা আগে কখনও হয়নি, তা-ই করে দেখালেন শাহরুখ খান। প্রথম দিনেই ১৫০ কোটি। যা প্রায় অভাবনীয়। একটা সময় গিয়েছে, শাহরুখের কেরিয়ারে পর পর ফ্লপ। অনেকে অভিনেতাকে অভিনয় ছাড়ার উপদেশও দিয়েছিলেন।

তবে মাঝে চার বছরের বিরতি নিয়ে ফিরে আসেন ‘কিং খান’। একেবারে নয়া অবতারে। রোম্যান্টিক নায়কের আবরণ ছেড়ে ভরসা রাখলেন অ্যাকশনে। ফল মিলল হাতেনাতে। চলতি বছরের জানুয়ারি মাসে মুক্তি পায় ‘পাঠান’।

বিশ্ব জুড়ে বাণিজ্যসফল এই ছবি। তার ঠিক ন’মাসের মাথায় ‘জওয়ান’ হয়ে এলেন অভিনেতা। আর তাতেই প্রায় অতীতের সব নজির ভেঙে দিল এই ছবি। ভারত ও দেশের বাইরে সাকুল্যে এই ছবির আয় এখনও পর্যন্ত ১৫০ কোটি।

৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তির দিন মধ্যরাত থেকেই প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছেন শাহরুখ অনুরাগীরা। কোনও ভাবেই ‘জওয়ান’-এর ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’-এর একটি মুহূর্তও মিস্ করতে চান না তাঁরা।

অনুরাগীদের উত্তেজনার সঙ্গে পাল্লা দিয়েছেন শাহরুখ নিজেও। ‘জওয়ান’ মুক্তির উত্তেজনায় রাতভর ঘুমোতে পারেননি অনুরাগীরা। তাঁদের সঙ্গ দিতে রাত জেগেছেন বাদশাও। অবশেষে সফল হয়েছে তাঁর রাত জাগা।

সর্বোচ্চ আয়কারী ছবি হিসেবে নজির গড়েছিল ‘পাঠান’। প্রথম দিনে ১০০ কোটি আয় করে নজির গড়ে এই ছবি। এ বার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন শাহরুখ। জানা যাচ্ছে, জওয়ান ৭৫ কোটি আয় করেছে গোটা দেশ জুড়ে।

যার মধ্যে ৬৫ কোটি হিন্দিতে। আর বাকি ৫ কোটি তামিল ও ৫ কোটি তেলুগুতে। সিনেমা-বাণিজ্য বিশেষজ্ঞ তরণ আদর্শ জানান, এই ছবি ভারতের বাইরে অস্ট্রেলিয়ায় আয় করেছে ২.১১ কোটি।

জার্মানিতে এই ছবির আয় ১.৩০ কোটি। নিউজিল্যান্ডে ৩৯.১৪ লাখ। ইংল্যান্ডে ২.১৩ কোটি। এই ধরনের পরিসংখ্যান এর আগে অন্য কোনও ছবির ক্ষেত্রেই দেখা যায়নি বলেই মত সিনেমা বিশেষজ্ঞদের।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments