33 C
Gopālganj
মঙ্গলবার, জুন ২৫, ২০২৪
Bookmark
0
মূলপাতাআবহাওয়াএখন শিমলার চেয়েও বেশি শীতল বেঙ্গালুরু

এখন শিমলার চেয়েও বেশি শীতল বেঙ্গালুরু

Now Bangalore is cooler than Shimla

বেঙ্গালুরুর এই আচমকা তাপমাত্রা বদল নিয়ে একটি স্ক্রিনশট ভাইরাল হয়েছে। তাতে দিল্লি, শিমলা, মুসৌরির সঙ্গে দেখা যাচ্ছে বেঙ্গালুরুর তাপমাত্রাও। রাতারাতি বদলে গেল বেঙ্গালুরু আবহাওয়া। ২৪ ঘণ্টায় এক ধাক্কায় ১১ ডিগ্রি তাপমাত্রা কমে এখন দক্ষিণ ভারতের শহর বেঙ্গালুরু উত্তরের শিমলার চেয়েও বেশি শীতল।

বৃহস্পতিবার কর্নাটকের রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা নেমে এসেছে ২৩ ডিগ্রি সেলসিয়াসে। সর্বনিম্ন সাড়ে ১৯ ডিগ্রি। মে মাসের গরমে বেঙ্গালুরুতে এতটা ঠান্ডা পড়েছিল ঠিক ৫০ বছর আগে। পুরনো রেকর্ড ঘেঁটে আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন, ১৯৭২ সালের ১৪ মে ২২.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল বেঙ্গালুরুর।

বেঙ্গালুরুর এই আচমকা তাপমাত্রা বদল নিয়ে নেট মাধ্যমে একটি স্ক্রিনশট ভাইরাল হয়েছে। মোবাইলে কোনও আবহাওয়ার অ্যাপে যে ভাবে তাপমাত্রা দেখা যায় সে ভাবে এক সঙ্গে এক ফ্রেমে দেখা যাচ্ছে দেশের চারটি শহরের তাপমাত্রা— নয়াদিল্লি, শিমলা, মুসৌরি এবং বেঙ্গালুরুর।

উত্তরাখণ্ডের মুসৌরির সঙ্গে বেঙ্গালুরুর তাপমাত্রার ২ ডিগ্রি তফাৎ এবং হিমাচলপ্রদেশের শিমলার থেকে ১ ডিগ্রি কম হওয়ার বিষয়টি ধরা পড়েছে তাতে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন এমনই থাকবে বেঙ্গালুরুর তাপমাত্রা। কর্নাটকের রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই।

কিন্তু হঠাৎ কেন এই বদল? আবহবিদরা জানাচ্ছেন, এর একটা কারণ ঘূর্ণিঝড় ‘অশনি’ হতে পারে। তাঁদের মতে, ‘অশনি’র জন্য ঠাণ্ডা হাওয়া ঢুকতে শুরু করেছে শহরে। প্রবেশ করেছে নীচুস্তরে থাকা বৃষ্টির সম্ভাবনাময় প্রচুর মেঘও। এ সবের জেরেই আরও শীতল হয়েছে বেঙ্গালুরু।

তবে কারণ যা-ই হোক বেঙ্গালুরুর এই আচমকা শীতল আবহাওয়ায় উৎসাহিত হয়ে পড়েছেন দেশের মানুষ। নেট মাধ্যমে তাঁরা বলাবলি করতে শুরু করেছেন, এরপর মুসৌরি শিমলা ছেড়ে তাঁরা গরমে বেঙ্গালুরুতেই যাবেন। মে মাসের চড়া গরমে কর্নাটকের এই রাজধানীই হবে তাঁদের পছন্দের ‘হিল স্টেশন’।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

নড়াইলে বিজয়ী ও পরাজিত প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ; পূনরায় ভোট গ্রহনের দাবি

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত ও বিজয়ী প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদের অভিযোগ তাকে কারচুপির মাধ্যমে হারানো হয়েছে। তিনি...

সারাদেশ

রাসেলস ভাইপার সহ বিষধর সাপ নিয়ে আতঙ্কিত না হওয়ার আহবান স্বাস্থ্য বিভাগের

রাসেলস ভাইপার সহ যে কোন বিষধর সাপ নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন গোপালগঞ্জ স্বাস্থ্য বিভাগ। গোপালগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ জিল্লুর রহমান গোপালগঞ্জ...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments