আরও
    মূলপাতাগোপালগঞ্জ সংবাদঅবশেষে কেটে ফেলা হলো মুকসুদপুর আলোচিত কথা বলা গাছটি

    অবশেষে কেটে ফেলা হলো মুকসুদপুর আলোচিত কথা বলা গাছটি

    অবশেষে প্রশাসনের উপস্থিতিতে কেটে ফেলা হলো গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার আলোচিত সেই কথা বলা গাছটি। এতে আবসান হলো প্রতারণা করে টাকা কামানোর অপচেষ্টা। গতকাল শনিবার দুপুরে মুকসুদপুর উপজেলার রাঘদী ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান টুটুলের উপস্থিতে এ গাছটি কেটে ফেলে স্থানীয় জনগণ।
    গত বেশ কয়েকদিন ধরে আলোচনা-সমালোচনার কেন্দ্র বিন্দুতে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গর্জিনা গ্রাম। ওই গ্রামের সৌদি প্রবাসী সবুর মিয়ার বাগানের একটি লম্বু গাছ কথা বলছে এমন অপ্রচারের ডালপালা ছড়ায় চারিদিকে।

    immage 1000 02 13

    তা এলাকা ছাড়িয়ে দেশের অন্যন্য জায়গায় ছড়িয়ে পড়লে দূর দূরান্ত থেকে আসতে থাকে উৎসুক মানুষ। কেউ কেউ মানতও করতে শুরু করেন। গাছের গায়ের সাথে কান পেতে কথা শোনার চেষ্টা করে থাকে সাধারন এসব মানুষেরা। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন ও ইউনিয়ন পরিষদ। গাছটি কাটার সময় ভীড় করে স্থানীয় মানুষসহ দূর দূরান্ত থেকে আসা দর্শনার্থীরাও। এসময় অপ্রীতিকর ঘটনা এড়াতে মুকসুদপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান, মুকসুদপুর থানার ওসি মুহাম্মদ আশরাফুল আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

    immage 1000 03 9

    রাঘদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান টুটুল বলেন, গত একসপ্তাহ যাবত বিভিন্ন ভাবে বিভ্রান্তমূলক তথ্য দেয়ার করনে দেশব্যাপী মানুষ জানছে গাছে কথা বলে। আসলে গাছে কোন কথা বলেনা। গাছটি লম্বা হওয়ায় বাতাসে যখন বাধে তখন গাছে একটা শব্দ হয়। কেউ কেউ মনে করছে গাছে কথা বলছে। এটা সম্পুর্ন বিভ্রান্তীমূলক। যার কারনে সারা দেশে একটা আলোচনা সৃস্টি হয়েছে। প্রশাসনসহ এলাকার মানুষের সাথে কথা বলে আমরা গাছ কাটার সিদ্ধান্ত নেই। এটা একটা অযৌতিক ও কুসংস্কার। ধর্মীয় রীতিনীতির বাইরে। এই কুসংস্কার আমরা পছন্দ করিনা। আলেমরাও বিশ্বাস করেনা। এব্যাপারে গাছের মালিকের সঙ্গে কথা বলে তাকে বুঝানো হয়েছে। সে বিষয়টি বুঝতে পেরেছে। মালিকও চায় না এখানে এত জনসমাগম হোক, তাই গাছটি কাটা হয়েছে।

    immage 1000 04 2

    মুকসুদপুর থানা ওসি মুহাম্মদ আশরাফুল আলম বলেন, স্থানীয় চেয়ারম্যান গ্রামবাসীর সঙ্গে আলাপ আলোচনা করে গাছটি কেটে দিয়েছে। আইনশৃঙ্খলার যাতে অবনতি না হয় সেজন্য আমারা উপস্থিত ছিলাম।
    গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের সহযোগী অধ্যাপক ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রধান শুকলাল বিশ্বাস বলেন, এটা স্রেফ একটি গুজব। উদ্ভিদের প্রাণ আছে, কোষ আছে কিন্তু কথা বলার মত কোন ভোকাল সিস্টেম বা স্বরযন্ত্র না থাকায় কথা বলার কোন সুযোগ নেই। তবে বাতাসের কারনে বিভিন্ন ধরনের শব্দ হতে হতে পারে। শব্দ কখনও ভাষা হতে পারেনা। তাই এটা সম্পুর্ন গুজব ছাড়া কিছুইনা।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সম্পর্কিত আরও পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    সর্বশেষ খবর

    জাতীয় সংসদ নির্বাচন

    নড়াইলে বিজয়ী ও পরাজিত প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ; পূনরায় ভোট গ্রহনের দাবি

    নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত ও বিজয়ী প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদের অভিযোগ তাকে কারচুপির মাধ্যমে হারানো হয়েছে। তিনি...

    সারাদেশ

    কাশিয়ানীর গ্রাম থেকে নকল পন্যের কারখানা সন্ধান

    গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়নের ভূলবাড়িয়া গ্রাম থেকে নকল পন্যের কারখানার সন্ধান পাওয়া গেছে। আজ শনিবার (১৩ জুলাই)বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ...

    রাজনীতি

    বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার; এই গৌরব সমগ্র বাঙালি জাতির- বাংলাদেশ রাষ্ট্রের

    বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিগ্যাসি আজ পুরো পৃথিবীকে অবাক করেছে। তাঁর তৃতীয় প্রজন্ম টিউলিপ সিদ্দিক সারা বিশ্বের...
    - Advertisment -




    Recent Comments