বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদজাতির পিতার ১০৪ তম জন্মদিনের কর্মসূচিতে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জাতির পিতার ১০৪ তম জন্মদিনের কর্মসূচিতে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন পালন এবং জাতীয় শিশু দিবসের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে রোববার(১৭ই মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।টুঙ্গিপাড়াসহ জেলায় নেওয়া হয়েছে তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা।দিনটি যথাযথ পালনের জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সস্পন্ন হয়েছে।

immage 1000 02 10

এদিন সকালে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতিকে সমাধি কমপ্লেক্সে অভ্যর্থনা জানাবেন।পরে রাষ্ট্রপতি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন।রাষ্ট্রপতির শ্রদ্ধা জাননোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসাবে জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানাবেন এবং পরে দলীয় নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানাবেন।

immage 1000 03 5

রাষ্ট্রপতি শ্রদ্ধা নিবেদন করে কিছু সময় বঙ্গবন্ধু ভবনে থাকবেন।পরে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় থেকে গিয়ে রাষ্ট্রীয় কর্মসূচী শিশু সমাবেশে যোগ দেবেন। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী।

immage 1000 04 2

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবুল হোসেন শেখ জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় আসা উপলক্ষে নেতা-কর্মিরা উজ্জীবিত। ইতোমধ্যে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

এ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি শেষ করেছে শিশুরা।১৭ মার্চের অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে তাদের মহড়াও শেষ করে ফেলেছে। ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের জন্য বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের ১নং গেটের বাইরে তৈরী করা হয়েছে বিশাল প্যান্ডেল। সেখানে শিশু সমাবেশ অনুস্ঠিত হবে।হবে নানা আয়োজন।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সেখানে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের উদ্দেশ্যে বক্তব্য দেবেন।শিশুদের নাচ, গান সহ নানা উপস্থাপনা উপভোগ করবেন।

immage 1000 05 1

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাজমা মোবারেক।অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন একজন শিশু। সেই অনুষ্ঠানে বিশষ অতিথির বক্তব্য দেবেন সিমিন হোসেন (রিমি)এমপি। এছাড়াও অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও শিশু অধিকার বিষয়ক প্রামান্য চিত্র প্রদর্শন করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার প্রদান, অচ্ছল, মেধাবি শিশু শিক্ষার্থীদের মধ্যে আর্থিক অনুদান প্রদান করা হবে। অনুষ্ঠিত হবে শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়াও এদিন জাতির পিতার সমাধি কমপ্লেক্সে আয়োজিত বই মেলা ও সুবিধা বঞ্চিত শিশুদের আঁকা চিত্র প্রদর্শনীরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।  

immage 1000 06

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান ও সাধারন সম্পাদক জি.এম সাহাব উদ্দিন আজম জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ জেলার বিভিন্ন স্থানে নির্মান করা হয়েছে তোরণ, টাঙ্গানো হয়েছে ব্যানার ফেস্টুন। নেতা-কর্মীদের মাঝে দেখা দিয়েছে আনন্দ-উদ্দীপনা।আগামীতে দেশের সকল শিশু স্মার্ট বাংলাদেশের অংশীদার হোক জাতির পিতার জন্মদিনে এমন প্রত্যাশা সকলের।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments