বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদবঙ্গবন্ধুকে জানান দিতে অনন্য উদ্যোগ

বঙ্গবন্ধুকে জানান দিতে অনন্য উদ্যোগ

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানান দিতে কুইজ প্রতিযোগিতা সহ অনন্য উদ্যোগ নেওয়া হয়েছে।

এর মাধ্যমে বঙ্গবন্ধু, তাঁর পরিবার, স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে শিশুদের উদ্বুদ্ধ করতে   টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃমাইনুল হক  এ উদ্যোগ নিয়েছেন।

বঙ্গবন্ধুর বাল্যকালে শিক্ষা জীবন শুরুকরা বিদ্যাপীঠ জিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২শ’ শিক্ষার্থীকে আজ মঙ্গলবার সকালে টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে নিয়ে আসা হয়। সেখানে এসে শিশুরা পুস্পস্তবক অর্পন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানায়।

এরপর সমাধিসৌধ কমপ্লেক্সের ওপেন থিয়েটারে বঙ্গবন্ধু, তার পরিবার, মুক্তিযুদ্ধ, বাংলাদেশ ও শিশুদের দেশ প্রেমে উদ্বুদ্ধ করতে বিভিন্ন সেশন অনুষ্ঠিত হয়। সেশন শেষে অনুষ্ঠিত হয় কুইজ প্রতিযোগিতা। পরে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।   

উদ্যোক্তা  উপজেলা নির্বাহী অফিসার মোঃমাইনুল হক বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিশুরা টুঙ্গিপাড়া আসে। তারা বঙ্গবন্ধুকে জানে। এ ব্যাপারে তারা জ্ঞান লাভ করে। কিন্তু টুঙ্গিপাড়ার শিশুরা এ সুযোগ পায়না। তাই টুঙ্গিপাড়ার শিশুদের বঙ্গবন্ধু সম্পর্কে জানান দিতে আমি এই উদ্যোগ নিয়েছি। বঙ্গবন্ধু জিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা জীবন শুরু করেছিলেন। এখানে তিনি ৩য় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। ওই বিদ্যালয়ের শিশুদের দিয়ে আমরা এ কার্যক্রম শুরু করেছি। শিশুদের বঙ্গবন্ধুর আদর্শ ও দেশ প্রেমে উদ্বুদ্ধ করতে আমি এ উদ্যোগ নিয়েছি। পর্যায়ক্রমে টুঙ্গিপাড়া উপজেলার সব প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের নিয়ে এই কার্যক্রম অব্যাহত রাখব । 

immage 1000 02 5

জিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শিবরুল ইসলাম বলেন, এটি উপেজেলা নির্বাহী কর্মকর্তার একটি অনন্য উদ্যোগ। আমি এ উদ্যোগকে স্বাগত জানাই। এই উদ্যোগের সফলতা কামনা করি। এরমধ্য দিয়ে নতুন প্রজম্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ, সাহস, দেশপ্রেম ছড়িয়ে দেওয়া সম্ভব হবে। বঙ্গবন্ধুর আদর্শে এই প্রজন্ম বেড়ে উঠবে। এটি আমাদের প্রত্যাশা।

ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী সিহাব বলে,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্কুলে পড়ত আমরা সেই স্কুলে পড়ি। এজন্য আমরা গর্বিত। আজ মঙ্গলবার বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছি। কুইজে অংশ নিয়ে বঙ্গবন্ধুর সাহস, দেশপ্রেম, আদর্শ ও ত্যাগের ইতিহাস জানতে পেরেছি। আমি বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পেরে আনন্দিত। বঙ্গবন্ধুর আদর্শ বুঁকে ধারণ করে বড় হতে চাই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বড় হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সেনারবাংলা গড়ে তুলব।

অভিভাবক নাহিদ সুলতানা বলেন, বঙ্গবন্ধু আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তাঁকে জানান দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার এ উদ্যোগ অসাধারণ।তিনি এটি অব্যাহত রেখে শিশুদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে চাইছেন। এতে শিশুরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতির সেবায় নিয়োজিত থাকবে। দেশ সমৃদ্ধি পথে এগিয়ে যাবে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments