বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদমহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার চেতনা নিয়ে গোপালগঞ্জে মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে পৌর পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।দিবসের প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে প্রথমে ফুল দিয়ে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার আলবেলি অফিফা শহীদদের শ্রদ্ধা জানান।

এরপর জেলা পরিষদ, আওয়ামী লীগ, গোপালগঞ্জ পৌরসভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসবকলীগ,গোপালগঞ্জ রিপোর্টার্স ফোরামসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

immage 1000 04 5

রাত উপেক্ষা করে শ্রদ্ধা জানাতে শহীদ মিনার চত্ত্বরে ভীড় জমায় শিশু, নারী, পুরুষসহ স্বর্বস্তরের সাধারন মানুষ।

সূর‌্যোদয়ের সাথে সাথে বিভিন্ন শিক্ষা পতিষ্ঠান সহ সকল সরকারী,আধা-সরকারী,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, রাজনৈতিক দল সমূহ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনগন শহীদ মিনারে শ্রদ্ধা জানান।এদিনিটি যথাযথ পালন উপলক্ষে জেলার সকল পৌরসভা, জেলা পরিষদ, উপজেলা পরিষদ সমূহে নানা কর্মসূচী পালনের মধ্য দিনটি পালন করে।

immage 1000 05 2

জেলার সকল প্রতিষ্ঠানে দিবসের গুরুত্ব ও তাতপর্য উল্লেখ করে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

এছাড়া, এদিন সকাল ১১ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানানো হয়। এসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ নেতাকর্মি সহ সর্বস্তরের লোক উপস্থিত ছিলেন।

immage 1000 03 10

এদিনটি পালন উপলক্ষে জেলার মসজিদ, মন্দির, গির্জা ও অন্যান্য উপসনালয়ে মহান ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনার আয়োজন করা হয়।

এদিন শেখ রাসেল শিশু পার্ক চত্বরে তথ্যচিত্র বা ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।এছাড়া সন্ধ্যায় শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অন্যদিকে, প্রজ্বলিত গোপালগঞ্জ নামে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ভাষা শহিদ দিবস পালন উপলক্ষে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অন্যদিকে, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিশ্বদ্যিালয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এদিকে, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে জেলা প্রশাসন, মুক্তিযুদ্ধ সংসদ, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, টু্ঙ্গিপাড়া উপজেলা প্রশাসন  সহ গোপালগঞ্জ জেলা ও টুঙ্গীপাড়া উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন।

immage 1000 06 1

শ্রদ্ধা নিবেদন শেষে ১৯৫২ সালের ২১-শে ফেব্রুয়ারি ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের এবং ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

immage 1000 02 19

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক গোপালগঞ্জ কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল-বেলী আফিফা, জেলা পরিষদ প্রধান প্রকৌশলী দেব প্রসাদ পাল, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জিএম শাহাবুদ্দিন আজম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)মোঃ গোলাম কবির, অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম এন্ড অপস, পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) কাজী মাহবুবুল আলম,অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি)মোহা. মোহাইমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ খাইরুল আলম,টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মঈনুল হক, সহকারী কমিশনার(ভূমি)মোঃ জহিরুল আলম, টুঙ্গিপাড়া থানা অফিসার ইনচার্জ খন্দকার আমিনুর রহমানসহ জেলা ও উপজেলা পর্যায়ের মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা_কর্মচারীগণ সহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা, জেরা ও উপজেরা আওয়ামী লগি নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments