রবিবার, মে ১২, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়বঙ্গবন্ধুর জন্মদিনে কেন্দ্রীয় নেতারা বললেন-বঙ্গবন্ধু জন্ম না হলে আমরা বাংলাদেশ পেতাম না

বঙ্গবন্ধুর জন্মদিনে কেন্দ্রীয় নেতারা বললেন-বঙ্গবন্ধু জন্ম না হলে আমরা বাংলাদেশ পেতাম না

স্টাফ রিপোর্টার।।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে.কর্ণেল (অব.) মুহাম্মদ ফারুক খান বলেন, বঙ্গবন্ধু দেশ প্রেমিকের যে অনন্য দৃষ্টান্ত রেখে গেছেন, সেটা সর্বকালে শুধু বাংলাদেশের জন্য নয় সারা পৃথিবীর জন্য অনুকরণীয়-অনুস্মরণীয়। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখনো বঙ্গবন্ধুর সেই আদর্শকে অনুসরণ করে চলছি ।

তিনি আজ বুধবার সকালে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কেন্দ্রীয় আওয়ামীলগে পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কোভিড-১৯-এ ও আমরা বঙ্গবন্ধুর দেশপ্রেমকে অনুসরণ করছি। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ কোভিড-১৯-এ জয়লাভ করেছি।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি শতায়ু হতেন, তাহলে এ দেশ অনেক আগেই উন্নতির স্বর্ণ শিখরে পৌঁছে যেতো।১৯৭৫-এর ১৫ আগষ্ট জাতির পিতাসহ স্বপরিবারে হত্যার মধ্যদিয়ে বাঙালী জাতির যে পথ অবরুদ্ধ হয়েছিলো। তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক যুদ্ধের মধ্যদিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আওয়ামী লীগের অপর প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছিলো। পৃথিবীর মানচিত্রে একটি নতুন রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিলো। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই বাঙালী জাতি পৃথিবীতে মাথা উঁচু করে দাড়িঁয়েছে।পৃথিবীর মানুষ বাঙালি জাতিকে চিনতে ও জানতে পেরেছে।আজকে সেই ঐতিহাসিক দিন। এদিনে আমাদের প্রত্যাশা বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন নিয়ে বাঙালি জাতি এগিয়ে যাবে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর সবচেয়ে বড় অর্জন হলো স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। এই বাংলাদেশের সাড়ে ৭ কোটি মানুষের প্রানপ্রিয় অবিসংবাদিত নেতা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।আমরা তারই নেতৃত্বে তার আদর্শে উদ্বুদ্ধ হয়ে সারা বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে মহান মুক্তিযুদ্ধে সংগ্রামের মধ্যদিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছি।আজকের এদিন শুধু বাংলাদেশের মানুষের নয় সারা বিশ্বের নিপিড়িত-নির‌্যাতিত মানুষের নেতা বঙ্গবন্ধুর জন্মদিন। এই দিনটির জন্য আমরা ধন্য।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১-তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল সা‌ড়ে ১০টায় রাষ্ট্রপতির পক্ষে সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম ও প্রধানমন্ত্রীর প‌ক্ষে সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী বঙ্গবন্ধুর সমা‌ধি সৌধ বেদী‌তে পুষ্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন। এ সময় বিউগলের সুর বেজে ওঠে এবং তিন বাহিনীর একটি চৌকস দল অনার গার্ড প্রদান করে।

প‌রে রাষ্ট্রপ‌তি ও প্রধানমন্ত্রীর সাম‌রিক স‌চিবদ্বয় বঙ্গবন্ধু ও তাঁর প‌রিবা‌রের শহীদ সদস্য‌দের রু‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে ফা‌তেহাপাঠ ও বি‌শেষ মোনাজাত ক‌রেন।

এরপর কেন্দ্রীয় অাওয়ামী লী‌গ প্রে‌সি‌ডিয়াম মেম্বার লে, ক‌র্ণেল (অব,) মুহাম্মদ ফারুক খান, এম‌পি’র নেতৃত্বে দলীয় সভাপ‌তির প‌ক্ষে ও প‌রে কেন্দ্রীয় অাওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর সমা‌ধি সৌধ বেদী‌তে পুষ্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা জানান। পরে নেতৃবৃন্দ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদদের আত্নার শান্তি কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত করেন।

এ সময় কেন্দ্রীয় অাওয়ামী লী‌গের প্রে‌সি‌ডিয়াম সদস্য জাহা‌ঙ্গীর ক‌বির নানক, শাজাহান খান এম‌পি, যুগ্ম সাধারন সম্পাদক আ,ফ,ম বাহাউ‌দ্দিন না‌সিম, সাংগঠ‌নিক সম্পাদক এস এম কামাল হো‌সেন, শ্রম বিষয়ক সম্পাদক হা‌বিবুর রহমান সিরাজসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন শেষে অাওয়ামী লীগ ও সহ‌যো‌গি সংগঠন এবং বি‌ভিন্ন সামাজিক-সাংস্কৃ‌তিক সংগঠ‌নের প‌ক্ষে বঙ্গবন্ধুর সমা‌ধি‌তে শ্রদ্ধা জানা‌নো হয়।

পরে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের বকুল তলা চত্বরে গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী অনুশা এঞ্জেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু সমাবেশে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিশুদের উদ্দেশ্যে ভাষণ দেন। পরে তিনি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এমপি শিশুদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১-তম জন্মদিনের কেক কাটেন।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments