43.7 C
Gopālganj
রবিবার, মে ১৯, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়টুঙ্গিপাড়ায় উদ্যোক্তা তৈরিতে ডিজিটাল প্লাটফর্মের উদ্ভোধন

টুঙ্গিপাড়ায় উদ্যোক্তা তৈরিতে ডিজিটাল প্লাটফর্মের উদ্ভোধন

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ
চাকরি না খুঁজে হতে হবে উদ্যোক্তা। তাই গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার বেকার যুবক ও যুবতীদের উদ্যোক্তা তৈরি করার উদ্যোগ নিয়েছেন উপজেলা প্রশাসন। সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে যাত্রা শুরু করেছে Entrepreneurial Development Initiatives For Tungipara (EDIT)|

গত বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রশাসন আয়োজিত কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উদ্যোক্তা সম্মেলন ও উদ্যোক্তা মেলার পর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে EDIT এর উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা। এসময় তিনি EDIT এর লোগো উন্মোচনের পাশাপাশি www.editbd.org ওয়েবসাইটের শুভ সূচনা করেন।

 

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলামের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমদাদুল হক বিশ্বাস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম সুলতান মাহমুদসহ উপজেলার ব্যাংকের ব্যবস্থাপকবৃন্দ ও বিভিন্ন উদ্যোক্তারা বক্তব্য রাখেন।

 

জানা যায়, এই ওয়েবসাইট EDIT উদ্যোক্তাদের দক্ষতা, বাজারের সাথে পরিচিতি ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ বৃদ্ধির একটি প্লাটফর্ম হিসেবে কাজ করবে। পাশাপাশি এই ওয়েবসাইট ব্যবসার শুরতে ও বিভিন্ন স্তরে প্রয়োজনীয় লাইসেন্স বা অনুমোদন প্রদানকারী দপ্তরের সাথে যোগাযোগের সেতুবন্ধন হিসেবে কাজ করবে।

 

এছাড়া এই ওয়েবসাইটের মাধ্যমে টুঙ্গিপাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের আয়োজিত ট্রেনিং সম্পর্কিত তথ্য জানতে পারবে। বিগত কয়েক বছরে সরকারি বেসরকারি দপ্তর থেকে যুবক যুবতীরা যেসব ট্রেনিং করেছে সেগুলো লিপিবদ্ধ করা থাকবে। উদ্যোক্তারা মুলধনের জন্য তারা যখন ব্যাংকে ঋনের জন্য আবেদন করবে তখন ব্যাংকের ব্যবস্থাপকেরা এই ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারবে তারা সত্যিই উদ্যোক্তা কিনা বা তার দক্ষতা আছে কিনা। এছাড়া ঋন গ্রহিতা উদ্যোক্তার ব্যবসার কি ধরন সেটাও জানতে পারবে ব্যাংকিং প্রতিষ্ঠান গুলো।

 

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে টুঙ্গিপাড়া উপজেলার উদ্যোক্তা সৃষ্টি ও বর্তমান উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নই EDIT এর ম‚ল উদ্দেশ্য। একজন কর্মক্ষম যুবক অর্থাৎ যার নতুন কিছু করার আত্মবিশ্বাস রয়েছে সে চাকরি না খুজে কোন উদ্যোগকে বানিজ্যিক ভাবে সফল করে তুলতে পারে তাহলে সেই আরো অনেক বেকার যুবককে চাকরি দিতে পারবে। তাই উপজেলার বেকার যুবক যুবতীরা চাকরির পিছনে না ছুটে স্বনির্ভর করতে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে।

 

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকারদের উদ্দেশ্যে বলেন, ঘর বাড়ি দোকান পাট দেখে ঋন না দিয়ে উদ্যোক্তাদের দেখে ঋন দেন। তাহলে উদ্যোক্তা যুবক যুবতীরা আরো বেকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করবে। আজকের উদ্যোক্তারা তৈরি করতে পারবে আত্মনির্ভর বাংলাদেশ।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২,আহত ২

গোপালগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় ২জন নিহত ও অপর দুইজন আহত হয়েছে। নিহতরা হলো-সদর উপজেলার ঘোষেরচর দক্ষিনপাড়া গ্রামের বাবু শেখের ছেলে ৫ম শ্রেনীর ছাত্র রামিম...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments