43.7 C
Gopālganj
রবিবার, মে ১৯, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়গোপালগঞ্জে কুইক সার্ভিস ডেলিভারী পয়েন্টের মাধ্যমে উপকার পেতে শুরু করেছে সাধারন মানুষ

গোপালগঞ্জে কুইক সার্ভিস ডেলিভারী পয়েন্টের মাধ্যমে উপকার পেতে শুরু করেছে সাধারন মানুষ

মোহনা রিপোর্ট।।
গোপালগঞ্জে কুইক সার্ভিস ডেলিভারী পয়েন্টের মাধ্যমে উপকার পেতে শুরু করেছে সাধারন মানুষ। জেলার বিভিন্ন এলাকা থেকে আসা লোকজন জমির পর্চা, দাগ সূচী, মৌজা ম্যাপ, ইনফরমেশন স্লিপ, বিবিধ মামলার নকল, সাক্ষাৎ, আবেদন ও অভিযোগ সংক্রান্ত যাবতীয় সেবা পাচ্ছেন একই স্থানে বসে। আর এর ফলে জনগনের দীর্ঘ বছরের হয়রানী কমেছে এবং দালালের উৎপাত বন্ধ হয়েছে। সাধারন মানুষকে সেবা প্রদানে জেলা প্রশাসনের এই উদ্দোগকে সাধুবাদ জানিয়েছে জেলার সেবা প্রত্যাশী ছাড়াও সকল শ্রেনী পেশার মানুষ।
জেলার বিভিন্ন এলাকা থেকে আসা সেবা প্রত্যাশীরা জেলা প্রশাসকের কার্যালয়ের নীচ তলায় নব-নির্মিত কুইক সার্ভিস ডেলিভারী পয়েন্টে ঢুকে অনুসন্ধান মেশিনের মনিটরে নিজের মোবাইল নম্বর প্রেস করবে। এরপর ওই মেশিনের মনিটরে পর্চা, দাগ সূচী, মৌজা ম্যাপ, ইনফরমেশন স্লিপ, বিবিধ মামলার নকল, সাক্ষাৎ, ডাক, আবেদন/অভিযোগ, চিঠি/চেক/ডকুমেন্ট গ্রহন নয়টি বার আসবে। এরপর যে ব্যক্তি যে প্রয়োজনে  এসেছেন সেই বারে প্রেস করলে তিনি কোন কাউন্টারে সেবা পাবেন তা মাইকে বলে দেয়া হবে এবং তিনি ওই মেশিন থেকে ২ টি টোকেন পাবেন। এরপরে সংশ্লিস্ট কাউন্টারে গেলে দ্বায়িত্ব পালনকারী সেবা প্রদানকারীগন প্রত্যাশিত সেবা প্রদান করবেন। শুধু তাইই নয় সেবা প্রত্যাশীরা চাইলে ডাকের মাধ্যমে ঘরে বসেই পেয়ে যাবেন তার প্রত্যাশিত সেবা।
কুইক সার্ভিস ডেলিভারী পয়েন্টে সোমবার সেবা পেতে আসা কোটালীপাড়ার সেকেন্দার মিয়া (৭৫), টুঙ্গিপাড়ার হাফিজুর রহমান (৬০), গোপালগঞ্জ সদরের সজল বাকচী (৫০) ও উর্মিলা বাকচী (৫৫) বলেন, আমরা পর্চা নিতে এসেছি। পর্চা নেওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছি। আমাদের কাছে টোকেন আছে, পর্চা কবে পাবো তাও বলে দিয়েছে। সময়মতো এসে পর্চা নিয়ে যাবো। তারা আরো বলেন, এরআগে আমাদেরকে এই কাজের জন্যই বার বার ঘুরতে হতো। এক সময়ে দালালের কাছেও যেতে হতো।
কুইক সার্ভিস ডেলিভারী পয়েন্টে সেবা প্রদানকারী মোঃ আতিকুল ইসলাম, আবু বকর মোল্লা, মোঃ সাকিব শেখ জানান, প্রতিদিন গড়ে ১৩০ থেকে ১৪০ জন ব্যক্তি এই পয়েন্টে আসে বিভিন্ন কাজ নিয়ে। ১৯১৪ সাল থেকে বর্তমান পর্যন্ত সিএস, আরএস, এসএ, বিআরএস পর্চা, মৌজা ম্যাপ দাগসুচী পাওয়া যায় এখানে। আমাদের কাউন্টারে আসলেই তাদের সমস্যা সমাধানের চেষ্টা করি। ২টি টোকেনের একটি আমরা রেখে দিই এবং একটি টোকেন সেবা প্রত্যাশীর কাছে থাকে। তিনি সেবা পাওয়ার পর ওই টোকেন আমাদের কাছে পুনরায় ফেরত দেন।
জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, মুজিববর্ষ পালন উপলক্ষ্যে মানুষের দোরগোড়ায় সেবা পৌছে দিতে আমাদের এই প্রয়াস। আমরা চেয়েছি জেলা প্রশাসকের কার্যালয়ে এসে কাউকে যেন হয়রানীর শিকার না হতে হয়। বার বার ঘুরে হয়রানীর শিকার হয়ে কেউ যেন দালালের খপ্পরে না পড়েন। তাই আমরা সহজে ও দ্রুততম সময়ের মধ্যে মানুষকে সেবা দিতে কুইক সার্ভিস ডেলিভারী পয়েন্ট তৈরী করে গত ১৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে সেবা প্রদান শুরু করেছি। যার যে সেবা প্রয়োজন তিনি কুইক সার্ভিস পয়েন্টে এসে সেবা চাইলে ডাকের মাধ্যমে আমরা তার বাড়িতে সেবা পৌছে দিচ্ছি। জেলা প্রশাসনের কাছে সেবা প্রত্যাশী ব্যক্তিদের কোন টাউট, বাটপাড়, দালালের কাছে না গিয়ে সরাসরি কুইক সার্ভিস ডেলিভারী পয়েন্টে এসে প্রত্যাশিত সেবা গ্রহনের জন্য জেলাবাসীর প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।
© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২,আহত ২

গোপালগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় ২জন নিহত ও অপর দুইজন আহত হয়েছে। নিহতরা হলো-সদর উপজেলার ঘোষেরচর দক্ষিনপাড়া গ্রামের বাবু শেখের ছেলে ৫ম শ্রেনীর ছাত্র রামিম...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments