শুক্রবার, মে ৩, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাঙালী সমৃদ্ধির অগ্রপথিক হিসেবে নেতৃত্ব দিচ্ছে-মতিয়া চৌধুরী

শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাঙালী সমৃদ্ধির অগ্রপথিক হিসেবে নেতৃত্ব দিচ্ছে-মতিয়া চৌধুরী

স্টাফ রিপোর্টার।।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা ভেবেছিলো বাঙালী আর কোন দিন মাথা তুলে দাঁড়াবে না এবং জাগবে না। কিন্তু শক্রুর মুখে ছাই দিয়ে জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাঙালী শুধু জাগেনি,পৃথিবীতে শান্তি,প্রগতি ও সমৃদ্ধির অগ্রপথিক হিসেবে নেতৃত্ব দিচ্ছে।একারণেই তিনি মাদার অব হিউম্যানিটি নামে অভিহিত হয়েছেন।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় কেন্দ্রীয় কৃষকলীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন,করোনায় সারা পৃথিবী যখন ধুকে ধুকে নিঃশ্বাস নিচ্ছে, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা করোনাকে অত্যন্ত সাহসিকতার সাথে মোকাবেলা করেছি।করোনার সময় প্রত্যেকের ঘরে খাবার ও সাহায্য সহযোগিতা পৌঁছে দিয়েছি।প্রধানমন্ত্রী গ্রামের প্রত্যন্ত অঞ্চলে মানুষকে বিকাশের মাধ্যমে সহযোগিতা পাঠিয়েছেন। এটাই হলো পরম মমতায় জনগনের পাশে দাঁড়ানোর। এটা জাতির পিতা কন্যা শেখ হাসিনার পক্ষেই সম্ভব।

তিনি আরো বলেন,সবাই ভেবেছিলো রোহিঙ্গাদের চাপ আওয়ামী লীগ সরকার কুলাতে পারবে না। সেখানেও তিনি সফলতা ও দক্ষতার প্রমান দিয়েছেন। বিএনপি আমালে এই রোহিঙ্গাদের একটি অংশ এসেছিলো। বর্তমানের তুলনায় সেটা ১০ ভাগের এক ভাগ। তখন প্রধানমন্ত্রী ছিলো বেগম খালেদা জিয়া। আমি অনুরোধ করবো সেই সময়কার সরকারী ছবি দেখুন। গিয়েছিলেন বেগম সাহেব। একটা বাচ্চাকে নতুন কাপড় পরিয়ে উনার কোলে দেয়া হয়েছে। উনি ছবি তুলে চলে এসেছেন।আর আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সেই কক্সবাজার টেকনাফে যান, সেখানে আমরা দেখেছি ধুলি ধুসর একটি রোহিঙ্গা ছেলেকে পরম মমতায় জড়িয়ে ধরেন।এটাই হলো শেখ হাসিনা।যখন শেখ হাসিনার হাতে দেশ পথ হারাবে না বাংলাদেশ। পথ হারাবে না কৃষক, শ্রমিক, ছাত্র জনতা, সাধারন মানুষ।

 

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের অপর প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী কৃষিবীদ ড. আব্দুর রাজ্জাক বিএনপিকে উদ্দেশ্য করেন বলেছেন, যারা ষড়যন্ত্র করছে,নির্বাচন কমিশন মানে না, ইলেকশন করবে না, আবার গা‌ড়ি পোড়াবেন,মানুষকে দগ্ধ করবেন,পু‌ড়ি‌য়ে মানুষ হত্যা করবেন। তাদেরকে বলে দিতে চাই ’৭১-সালে আমরা আপনাদেরকে মোকাবেলা করেছি। ২০১৩, ২০১৪, ২০১৫ সালে মোকাবেলা করেছি। আবার ইনশাল্লাহ এই কৃষকলীগ,আওয়ামী লীগ রাজনৈতিক ভাবে আপনাদের মোকাবেলা করবে।বাংলার মাটিতে আর হরতাল হবে না।কাউকে হত্যা করতে পারবেন না।বাংলাদেশকে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ করবো সুখি সমৃদ্ধ বাংলাদেশ করবো।

দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, করোনা মহামারি সত্ত্বেও দেশে কোন খাদ্য সংকট, কোন আহাজারি নেই। গত এক দেড় মাস আগে আমি খোঁজ নিয়েছি কোন মোটা চালের দাম বা‌ড়ে নাই। মোটা চালের দাম ৪৩/৪৪ টাকা। সরু চালের দাম  প্রথম দিকে বেড়ে ৬৫/৬৬ টাকায় আছে। তবে শাক-সবজি, তেল, চিনির দাম বেড়েছে। তেল বিদেশ থেকে আনতে হয়।এর জন্য তেলের দাম বেড়েছে। আমরা তেলের দাম নিয়ন্ত্রণ করি না। ৯০ ভাগ তেল বিদেশ থেকে আনতে সরকারকে ২০ হাজার কোটি টাকা খরচ করতে হয়। আর এ গুলো আনে বেসরকারি কোম্পানী।তারা লাভ না হলে আনবে না। সারা পৃথিবীতে ট্রাক ভাড়া, জাহাজ ভাড়া বেড়েছে।

 

তিনি বলেন, আমরা এক কোটি মানুষকে তেল, ডাল, চিনি দিচ্ছি। আমরা আপ্রান চেষ্টা করছি। আওয়ামী লীগ জনগনের সাথে ছিলো, থাকবে। কারণ আওয়ামী লীগ ওই গুলশান বা ক্যান্টমেন্টের ভিতরের দল না। আওয়ামী লীগ গ্রামের দুঃখি মানুষের খাদ্য পৌছে দিচ্ছে।

 

তিনি আরো বলেন, বিএনপি সরকারের সময় সারের শুধু অভাব হয়নি। সার চাইতে গিয়ে এদেশের কৃষক জীবন দিয়েছেন। ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। এই বুলেটের জবাব এদেশের কৃষক শ্রমিক জনতা ব্যালটের মাধ্যমে দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছে।

 

কৃষকলী‌গের কেন্দ্রীয় সভাপ‌তি সমীর চন্দের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে কৃষকলীগের সাধারন সম্পাদক উ‌ম্মে কুলসুম স্মৃ‌তি এম‌পি, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃ‌ষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফ‌রিদুন্নাহার লাইলী, কৃষক লীগের কেন্দ্রীয় সি‌নিয়র সহসভাপ‌তি  শরীফ আশরাফ আলী, সাংগঠ‌নিক সম্পাদক নু‌রে আলম সি‌দ্দিক, গোপালগঞ্জ জেলা  আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, জেলা কৃষক লী‌গের সভাপ‌তি মোঃ লুৎফর রহমান, সাধারন সম্পাদক আব্দুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা কৃষকলীগের সভাপতি মিলন মোল্লাসহ কেন্দ্রীয় কৃষকলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

পরে দোয়া, মোনাজাত ও জন্মদিনের কেক কাটেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। এর আগে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী ও কৃষিমন্ত্রী কৃষিবীদ ড. আব্দুর রাজ্জাক দলীয় নেতা-কর্মিদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments