শনিবার, মে ৪, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদউদ্বোধনের অপেক্ষায়- শহীদ মোক্তার হোসেন দাড়িয়া স্মৃতি জাদুঘর

উদ্বোধনের অপেক্ষায়- শহীদ মোক্তার হোসেন দাড়িয়া স্মৃতি জাদুঘর

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উদ্বোধনের অপেক্ষায় গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার শহীদ মোক্তার হোসেন দাড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর। ইতোমধ্যে জাদুঘরটির নির্মাণ কাজ শেষ হয়েছে।

আগামী শনিবার (২৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়া উপজেলার হিরণ ইউনিয়নের আশুতিয়া গ্রামে নির্মিত এই জাদুঘরটি উদ্বোধন করবেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৮০ লক্ষ টাকা ব্যয়ে শহীদ মোক্তার হোসেন দাড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরটি নির্মাণ করা হয়েছে বলে উপজেলা প্রকৌশলীর দপ্তরসুত্রে জানাগেছে।

এছাড়াও একই দিনে প্রধানমন্ত্র্রী শেখ হাসিনা কোটালীপাড়া উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে নির্মিত ২৮টি প্রকল্পের উদ্বোধন ও ২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাড়িয়া হেমায়েত বাহিনীর একজন সক্রিয় সদস্য ছিলেন। এই বাহিনীতে থাকাকালীন সময়ে তিনি কোটালীপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় পাকিস্তানী বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন বলে জানিয়েছেন তার সন্তান ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা মফিদুল ইসলাম টুটুল।

তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা স্বাধীন হলেও ৩ ডিসেম্বর কোটালীপাড়া উপজেলা হানাদার বাহিনী মুক্ত হয়। এরপর ৭ ডিসেম্বর আমার পিতা শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাড়িয়া তার কর্মস্থল খুলনায় চলে যায়। ১৩ ডিসেম্বর খুলনার রুপসা নদীর পাড় থেকে হানাদার বাহিনীর সদস্যরা আমার পিতাকে ধরে নিয়ে যায়। এরপর অনেক খোঁজাখুঁজির পরেও আমি আমার পিতাকে খুঁজে পাইনি। আমার ধারণা হানাদার বাহিনী আমার পিতাকে ধরে নিয়ে গিয়ে খুলনার গল্লামারিতে মেরে ফেলেছে।

আশুতিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ আকবর আলী বলেন, শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাড়িয়ার নামে জাদুঘর নির্মাণ করায় আমরা আনন্দিত। এই জাদুঘরের মাধ্যমে আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে। তবে এই জাদুঘরে আসার জন্য যে সড়কটি আছে তাহা দীর্ঘদিন ধরে বিধ্বস্ত অবস্থায় পড়ে আছে। আমি গ্রামবাসীর পক্ষে থেকে এই সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।

হিরণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজাহারুল আলম পান্না বলেন, শহীদ বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন দাড়িয়ার গ্রামে জন্ম হওয়ায় আমি গর্বিত। এই বীর যোদ্ধার নামে আমাদের গ্রামে স্মৃতি জাদুঘর নির্মাণ করায় আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৮০ লক্ষ টাকা ব্যয়ে শহীদ মোক্তার হোসেন দাড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরটি নির্মাণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শনিবার (২৫ ফেব্রুয়ারি) উপজেলার ভাঙ্গারহাট তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠের জনসভাস্থলে বসে এই জাদুঘরটি উদ্বোধন করবেন। একই স্থানে বসে আরো ২৮টি প্রকল্পের উদ্বোধন ও ২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে। শহীদ মোক্তার হোসেন দাড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরটির সামনের রাস্তার সংস্কারের কাজ দ্রুত বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

কাশিয়ানীতে সরকারী জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ  

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা সদরে সরকারী জমি দখল করে নির্মিত বাড়ি উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ আল-ইয়াসা রহমান তাপাদারের নেতৃত্বে...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments