শনিবার, মে ৪, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদজিএম মঈন উদ্দীন ময়েন স্যার

জিএম মঈন উদ্দীন ময়েন স্যার

সততার প্রতিক ও আদর্শ শিক্ষক সবার প্রিয় শতবর্ষী জিএম মঈন উদ্দীন ময়েন স্যার গতকাল সোমবার (১১ জুলাই) দুপুরে গোপালগঞ্জ শহরের মধ্যপাড়ার নিজ বাস ভবনে বার্ধক্য জনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি… রাজিউন)। তিনি ৪ ছেলে রেখে গেছেন।

গত সোমবার সন্ধ্যায় শহরের এসএম মডেল মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে গেটপাড়া কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়। জানাযা ও দাফনে গোপালগঞ্জের সর্বস্তরের শোকার্ত মানুষ অংশ গ্রহন করেন।

তার মৃত্যুতে গোপালগঞ্জে শোকের ছায়া নেমে আসে। রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক, শ্রমজিবি, পেশাজিবি সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্টজনরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

দীর্ঘ কর্মময় জীবনে তিনি গোপালগঞ্জ শহরের সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে অত্যন্ত সুনামের সাথে শিক্ষকতা করেছেন। ছড়িয়েছেন জ্ঞানের আলো। শিক্ষার্থীদের দেখিয়েছেন পথের দীশা। সদালাপী ও অত্যন্ত ভদ্র এ শিক্ষা গুরু মেধ্য অহংকার বোধ ছিলনা। তিনি সাদামাটা জীবনযাপন করতেন।

তাঁর সর্বশেষ কর্মস্থল ছিল গোপালগঞ্জ শহরের ডিসি অফিস সংলগ্ন নজরুল পাবলিক লাইব্রেরী। সেখানে তিনি ৬০ বছরেরও বেশি সময় ধরে অবৈতনিক লাইব্রেরিয়ান ছিলেন। নিয়ম করে নিজেই লাইব্রেরী খুলতেন, পাঠকদের সামলাতেন। তিনি অবৈতনিক হলেও একাধারে লাইবেরিয়ান যেমন ছিলেন ; তেমনি ছিলেন একজন সুনিবিড় পাঠক। নিজেই লইব্রেরীর বইয়ের যত্ন নিতেন। ঝাড়ু দিতেন। ১শ’ ৩ বছর বয়সের মধ্যে ৬০ বছরেরও বেশি সময় ধরে নিজের সন্তানের মত আগলে রেখেছিলেন দুর্লভ গ্রহন্থে সমৃদ্ধ পাঠাগারটিকে। পাঠাগারের মাধ্যমে তিনি গোপালগঞ্জকে আলোকিত করেছেন। এই পাঠাগারে বরেন্য রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষানুরাগী, কবি, সাংবাদিক, সাহিত্য অনুরাগীদের পদচারনা ছিলো।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

কাশিয়ানীতে সরকারী জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ  

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা সদরে সরকারী জমি দখল করে নির্মিত বাড়ি উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ আল-ইয়াসা রহমান তাপাদারের নেতৃত্বে...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments