মঙ্গলবার, মে ১৪, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদকরোনা জয় করেই বাড়ি ফিরলেন গোপালগঞ্জের শতবর্ষী খবিরুন্নেসা

করোনা জয় করেই বাড়ি ফিরলেন গোপালগঞ্জের শতবর্ষী খবিরুন্নেসা

যুগকথা রিপোর্ট :
সারা বিশ্ব যখন করোনা ভাইরাস আতঙ্কে, সংক্রামিত হচ্ছে লাখ লাখ মানুষ। প্রতিনিয়ত  নিহতের খবর শোনা যাচ্ছে চারিদিকে। এরই মাঝে আশার আলো দেখালেন রেড জোনের আওতার জেলা গোপালগঞ্জের শতবর্ষীয় নারী খবিরুন্নেসা (১০১)। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলীয়া গ্রামের মৃত আলতাফ ভূইয়ার স্ত্রী। করোনা জয় করে চিকিৎসা শেষে গোপালগঞ্জের বাড়িতে ফিরলেন করোনা জয়ী এই নারী।
তিনি বর্তমানে মেয়ে সেলিনা জাকিরের বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন। মায়ের সঙ্গে যিনি নিজেও আক্রান্ত হয়েছিলেন করোনায়। সুস্থ হয়ে এখন মায়ের সেবা করছেন নিয়মিত।
জানা যায়,  ত্ব‌কের  ক্যান্সার, হৃদরোগসহ নানা রোগে আক্রান্ত খবিরুন্নেসার স্বামী ২০ বছর ও বড় ছেলে দুই বছর আগেই মারা গেছেন। বাকি তিন ছেলে থাকেন আমেরিকাতে, দেশে আছেন তিন মেয়ে। মেয়েদের কাছেই তিনি থাকেন। উন্নত চিকিৎসার জন্য গত মাসে শুরুর দিকে ঢাকার উত্তরা মেয়ের বাসায় যান। ১৩ মে তার মেয়ে সেলিনা জাকির (৪৮) ও নাতী তামিমের করোনা পজেটিভ আসে। তাদেরকে ভর্তি করা হয় ঢাকার উত্তরার রিজেন্ট হাসপাতালে। করোনা রোগীদের সংস্পর্শে থাকায় সেখান থেকেই শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয় খবিরুন্নেসার।
১৫ মে বাসা থেকে নমুনা সংগ্রহ করে রিজেন্ট হাসপাতালে পরীক্ষার জন্য দিলে ১৯ মে খবিরুন্নেসার করোনা রিপোর্ট পজেটিভ আসে। পরে ঢাকার রিজেন্ট হাসপাতালে পরিবারের অন্য সদস্যদের সাথে তাকেও ভর্তি করা হয়। এসময় তার ছোট মেয়ে শাহানাজ (৪২) এর করোনা পজেটিভ আসে। এরপর তাকেও ওই হাসপাতালের আইসোলেশনে  রেখে চিকিৎসা দেয়া হয় ।
খবিরুন্নেসার মেয়ে সেলিনা জাকির বলেন , আমরা চারজনই করোনায় আক্রান্ত হয়েছিলাম। আমার ‘মা’কে হৃদরোগের কারণে রিং পরাতে হয়েছিল। একবার পিত্তথলিতে পাথর হওয়ায় অপারেশনের টেবিলেও নিতে হয়েছিল তাকে। এছাড়া তার
আছে স্কিন ক্যান্সার। এত কিছুর পরেও করোনার বিরুদ্ধে লড়াই করে তিনি ফিরে এসেছেন আমাদের মাঝে। বাংলাদেশের হাজার হাজার রোগীর জন্য অনুপ্রেরণার কারণ হয়ে দাঁড়িয়েছেন এমনটি বলছিলেন হাসপাতালের চিকিৎসকরা। এটি একটি বিরল ঘটনা। করোনা যে তার গতি প্রকৃতি পাল্টাচ্ছে প্রতিনিয়ত এটি তার প্রকৃষ্ট উদাহরণ। আর গ্রামের মানুষ বলছেন মানুষের দোয়া এবং ভালোবাসার জোরে ফিরে এসেছেন ।
তিনি আরো বলেন, গত ৩০ মে ও ১ জুন পুনরায় পরীক্ষা করলে দুইবার আমার মায়ের নমুনা রিপোর্ট নেগেটিভ আসে। চিকিৎসার পাশাপাশি মনোবল ও আত্মবিশ্বাসই পারে নিজেকে ফিরে পাওয়ার সাহস ও শক্তি। করোনা জয় করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে তিনি বাড়ি আসায় আমরা অনেক আনন্দিত।
গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের নাসিম ভূইয়া বলেন,  এটি একটি বিরল ঘটনা। করোনা যে তার গতি প্রকৃতি পাল্টাচ্ছে প্রতিনিয়ত এটি তার প্রকৃষ্ট উদাহরণ। তাছাড়া মানুষের দোয়া এবং ভালোবাসার জোরে ফিরে এসেছেন তিনি। সারা জীবন দান-খয়রাত এবং মানুষের ভালোবাসা তাকে ফিরিয়ে দিয়েছে আবার মানুষের কাছে।
গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের  সহকারি পরিচালক  ডা.অসিত কুমার ম‌ল্লিক বলেন, করোনার সংক্রমণের আশঙ্কা এবং আতঙ্ক যেমন রয়েছে, তেমন একইভাবে সংক্রামিত হওয়ার পর চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যাটাও কিন্তু ক্রমশ বাড়ছে। তাই অযথা আতঙ্ক নয়। সাবধানে থাকুন সুস্থ থাকুন। বিধিনিষেধ মেনে চলুন। সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখুন। বাইরে বের হলে মাস্ক পরুন। মাস্ক না থাকলে ওড়না, রুমাল, মোটা কাপড় দিয়ে নাক-মুখ ঢেকে বের হন।
১শ বছরের বৃদ্ধ নারী করোনা জয় করে ফিরলো, এতে বোঝা গেলো করোনা যে কোন বয়সের লোক আক্রান্ত হলে ভয়ের কিছু নেই। যারা  সামনে থেকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে তাদের মনোবল বৃদ্ধি পেল।
© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments