শনিবার, মে ৪, ২০২৪
Bookmark
0
মূলপাতাব্রেকিং নিউজ...নারী স্বাস্থ্যকর্মিকে নির্জন ঝুপড়িতে কোয়ারেন্টিনে রাখার ঘটনায় তদন্ত কমিটি গঠন

নারী স্বাস্থ্যকর্মিকে নির্জন ঝুপড়িতে কোয়ারেন্টিনে রাখার ঘটনায় তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার।।

কোটালীপাড়া উপজেলার লখন্ডা গ্রামে এসে নিগ্রহের স্বীকার হওয়া স্বাস্থ্যকর্মি লোপা মল্লিক (২১)কে পুকুর পাড়ের নির্জন এলাকায় কোয়ারেন্টিনে রাখার ঘটনায়

কোটালীপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ মোহসিন উদ্দিনকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা বিষয়টি তদন্ত করে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফজুর রহমান জানিয়েছেন।
তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন-কোটালীপাড়া থানার পরিদর্শক মোঃ জাকারিয়া ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শ্রীময়ী বাকচী।শুকিয়ে যাওয়া পুকুরের মধ্যে তালপাতার ছাপড়া ঘরে কোয়ারেন্টিনের নামে বাধ্য হয়ে গত এক সপ্তাহ ধরে তাকে দুঃসহ জীবন কাটাতে হয়েছে। সমাজের কিছু দুষ্ট চক্র তাকে করোনা রোগীর চিকিৎসায় নিয়োজিত থাকার অযুহাতে একাকি এবাবে থাকতে বাধ্য করে।

বিষয়টি গনমাধ্যম এবং স্যোসাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়লে সর্বত্র নিন্দার ঝড় ওঠে। প্রশাসনও নড়ে চড়ে বসে। সেখানে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা  সুশান্ত বৈদ্য বিকেলে ছুটে যান লোপার বাড়িতে। তার খোঁজ খবর নেন এবং তাকে তাদের বাড়ির অপর একটি ঘরে কোয়ারেন্টিনে থাকতে বলে আসেন। আর সেই সাথে এ ঘটনার সাথে যে বা যারা জড়িত তাদেরকে শাস্তির আওতায় আনারও প্রতিশ্রুতি দেন ইউএনও।

এদিকে, বিষয়টিকে ভিন্ন কাতে নিতে ওই এলাকার একটি প্রভারশালী মহল ইতোমধ্যে মাঠে নেমে গেছে বলে খবর পাওয়া গেছে। ইতোমধ্যে তারা ওই স্বাস্থ্য কর্মিকে দিয়ে লিখিয়ে নিয়েছে যে, সে নিজের ইচ্ছায় ওই পুকুরের মধ্যে কোয়ারেন্টিনে ছিল।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, গতকাল সে একভাবে বলেছে, আর আজকে ভিন্ন ভাবে বলছে। তদন্তকারী দল সবকিছু বিবেচনায় এনে তারপর তাদের প্রতিবেদন দাখিল করবেন এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ঢাকার ইমপালস হাসপাতালে চাকুরি করতেন এই নারী স্বাস্থ্য কর্মী। করোনা ভাইরাসের কারণে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছুটি দিয়ে দেয়। ছুটিতে তিনি বাড়িতে আসেন। বাড়িতে আসার খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রশান্ত বাড়ৈর নির্দেশে এলাকাবাসী এই নারী স্বাস্থ্য কর্মীকে তার বাড়ির প্রায় ৪০০মিটার দূরে একটি নির্জন স্থানে পুকুরের ভিতর তালপাতা দিয়ে ঝুপড়ি ঘর তৈরী করে তাকে কোয়ারেন্টিনে রাখে।
© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

কাশিয়ানীতে সরকারী জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ  

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা সদরে সরকারী জমি দখল করে নির্মিত বাড়ি উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ আল-ইয়াসা রহমান তাপাদারের নেতৃত্বে...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments