শনিবার, মে ৪, ২০২৪
Bookmark
0
মূলপাতাঅর্থনীতিকরোনার কারনে দীর্ঘদিন ধরে কর্মহীন। গোপালগঞ্জের দলিল লেখকদের অসহায় জীবন

করোনার কারনে দীর্ঘদিন ধরে কর্মহীন। গোপালগঞ্জের দলিল লেখকদের অসহায় জীবন

যুগকথা রিপোর্ট :

এইতো কিছুদিন আগেও যেখানে মানুষের আনাগোনা ছিল ব্যাপক। হাক-ডাকে কথা বলাই ছিল দূরুহ। করোনার কারনে আজকে সেখানে নেই কোন কোলাহল। টেবিল-চেয়ারে ময়লা পড়েছে।কাজের জন্য কেউ দিনের পর দিন ঘুরছেন না।এখানে যারা কাজ করতেন তাদের দীর্ঘদিন আয় রোজগার না থাকায় পরিবার পরিজন নিয়ে অসহায় ভাবে দিন কাটছে। জেলার ৬শতাধিক দলিল লেখক আর তাদের সহকারীদের অবস্থা এখন খুবই শোচনীয়।

গোপালগঞ্জ জেলার ৫টি সাব-রেজিষ্ট্রার অফিসে রয়েছে ৬শতাধিক দলিল লেখক আর তাদের সহকারী। অফিস আদালত বন্ধ হবার আগে তাদের দিন এনে দিন খেলেও ভালই কেটে যাচ্ছিল। কিন্তু, করোনার কারনে দীর্ঘদিন অফিস আদালত বন্ধ থাকায় কাজ কর্ম নাই এইসব দলিল লেখকেদের।

যেসব টেবিল চেয়ারে বসে তারা মূল ভবনের সামনে বসে কাজ করতেন সেই সব টেবিল চেয়ারে এখন ময়লার স্তুপ পড়েছে।ভুলেও কেউ এদিকে পথ মাড়ান না। অসহায়ত্বের কথাও কারো কাছে এরা বলতে পারছেন না। সংসার সামলাতে গিয়ে হিম সিম খাচ্ছেন তারা।

দলিল লেখক সালাউদ্দিন খান, সোহরাব হোসেন জানান, আমাদের কাজই হলো আমরা যেহেতু দলিল লেখক তাই আমাদের রোজগারের প্রথান উপায় হলো দলিল লেখা। শুধু আমি বা আমরা নই, আমরা সারা জেলায় ৩শ’১৫জন দলিল লেখক আর তাদের সহকারী আরো ৩শ’১৫ জন। আমাদের দীর্ঘ দিন আয় রোজগার নাই।কিভাবে ছেলে মেয়েদের ভরন পোষন করবো এই চিন্তায় আছি।তাছাড়া ২/৪ ছাড়া তাদের অবস্থাও তেমন ভালো না। এই সময়ে আয় রোজগার বন্ধ, কিভাবে এরা তাদের সংসার চালাবে?সরকার এই সব অসহায় দলিল লেখক আর তাদের সহকারীদের দিকে যাতে সু-দৃষ্টি দেন সেই দাবী জানান তারা।

গোপালগঞ্জ সদর উপজেলা দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক খায়রুল আলম খান জানান, আমরা আসলে অন্য কোন কাজ করতে পারিনা। কারো কাছে হাত পাততেও পারিনা। সরকার যাতে এই অসহায় দলিল লেখকদের দিকে দৃষ্টি দেয় তার দাবী জানান দলিল লেখকদের এই নেতা।

দীর্ঘদিন ধরে আয় রোজগার হীন অসহায় দলিল লেখকদের দিকে সরকার সদয় দৃষ্টি দেবেন এমনটি প্রত্যশা তাদের।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা বিজিএমইএ-এর নবনির্বাচিত কমিটির

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বিজিএমইএ-এর নবনির্বাচিত কমিটির সভাপতি এস. এম মান্নান কচি ও বর্তমান বোর্ডের নেতৃবৃন্দ। তিনি আজ...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments