শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাঅর্থনীতিগোপালগঞ্জ সদর উপজেলায় ২ হাজার ৪ শ’ কৃষক পেল প্রণোদনার বীজ-সার

গোপালগঞ্জ সদর উপজেলায় ২ হাজার ৪ শ’ কৃষক পেল প্রণোদনার বীজ-সার

গোপালগঞ্জ সদর উপজেলায় খরিপ মৌসুমে উপশী আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কিষাণীদের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বিতরণ করা হয়।

আজ মঙ্গলবার  গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে ২ হাজার ৪০০ কৃষক কিষাণীর মাঝে বিনামূল্যে   ৫ কেজি করে উচ্চ ফলনশীল আমন ধানের বীজ ও ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার  বিতরণ করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  গোপালগঞ্জ খামারবাড়ির উপপরিচালক কৃষিবিদ আঃ কাদের সরদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বীজ ও সার বিতরণ করেন।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দীনের  সভাপতিত্বে অনুষ্ঠিত আমন ধান বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাফরোজা আক্তার,  উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার হামিদুল ইসলাম, লোকমান হাকিম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের কৃষক  শেখ মোঃ ইউসুফ আলী বলেন, বিনামূল্যে ৫ কেজি উচ্চ ফলনশীল আমন ধানের বীজ ও ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার পেয়েছি। এই বীজ ও সার দিয়ে ১ বিঘা জমি আবাদ করব। এরআগে  প্রণোদনা বীজ সার পেয়ে বোরাধান আবাদ করেছিলাম। বোরো ধানে বাম্পার ফলন পেয়েছি। এখন আবার সেই জমিতে আমন ধানের চাষ করবো। বিনামূল্যে সার বীজ পেয়েছি। তাই  জমিতে দুবার ধানের আবাদ করা সম্ভব হচ্ছে। আশা করছি আমনের ফলনও ভালো হবে। এই ভাবে ধানের উৎপাদন বৃদ্ধি করে আমরা লাভবান হব। পাশাপাশি দেশ ধান উৎপাদনে সমৃদ্ধ হবে।

গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাফরোজা আক্তার  বলেন, এ বছর আমরা উপজেলার ২ হাজার ৪ কিষাণ কিষাণীর মাঝে ৫ কেজি করো রোপা আমন ধানের বীজ ও ১০ কেজি করে ডিএপি এবং এমওপি সার বিতরণ করেছি। এই সার ও বীজ দিয়ে কৃষক ২ হাজার ৪০০ বিঘা জমি চাষাবাদ করতে পারবেন। উচ্চ ফলনশীল এই ধান বোরো মৌসুমের মতোই ফলন দেবে। এতে গোপালগঞ্জ জেলায় ধানের উৎপাদন বৃদ্ধি পাবে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  গোপালগঞ্জ খামারবাড়ির উপ-পরিচালক কৃষিবিদ আঃ কাদের সরদার বলেন, কৃষি বান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি উৎপাদন ঠিক রাখতে কৃষিতে সর্বোচ্চ ভর্তৃকি দিচ্ছেন। সেই সাথে কৃষককে প্রণোদনা দিয়ে ধান উৎপাদন বৃদ্ধিতে উৎসাহ দিয়ে আসছেন। তাঁর গতিশীল পদক্ষেপে কৃষি এখন দূর্বার। উৎপাদন বৃদ্ধির  এই ধারা আপনাদের অব্যাহত রাখতে হবে। তা হলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সামনের দিকে এগিয়ে যাবে।  

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments