সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদইফতার নিয়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ও জেলা প্রশাসন

ইফতার নিয়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ও জেলা প্রশাসন

গোপালগঞ্জে রমজান উপলক্ষে দরিদ্র ও শ্রমজীবী মানুষেদের রান্না করা খাবার দিয়ে বিনামূল্যে ইফতার করানো হচ্ছে।গোপালগঞ্জের ফেসবুক ভিত্তিক সংগঠন “প্রজ্জলিত গোপালগঞ্জ” এবং কোর্ট মসজিদ ও জেলা প্রশাসনের উদ্যোগ পৃথকভাবে এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে।এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।

গোপালগঞ্জ জেলা শহরে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ, রিক্সা চালকসহ দুঃস্থ রোজাদার মানুষের মুখে একবেলা খাবার তুলে দিতে বিনামূল্যে ইফতারের আয়োজন করা হয়েছে। ফেসবুক ভিত্তিক সংগঠন “প্রজ্জলিত গোপালগঞ্জ”এর একদল শিক্ষার্থী, কোর্ট মসজিদ কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন ইফতার খাওয়ানোর উদ্যোগ গ্রহন করে প্রথম রোজা থেকেই।

immag 1000 02

শিক্ষার্থীরা নিজেদের হাত খরচ বাচিয়ে, পরিবার আর পরিচিত জনদের কাছ থেকে অর্থ সহযোগিতা নিয়ে প্রতিদিন শতাধিক মানুষের মুখে এক বেলা খাবার তুলে দিচ্ছেন।জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সুশাসন চত্বরে বসিয়ে এসব দরিদ্র মানুষদের ইফতার খাওয়ানো হচ্ছে।

অপরদিকে গোপালগঞ্জ শহরের কোর্ট মসজিদে মসজিদ কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের উদ্যেগে যৌথভাবে শতাধিক দরিদ্র ও কোর্ট মসজিদের এতিমখানার মুসল্লিদের ইফতার খাওয়াচ্ছেন। মাসব্যাপী চলবে এই কর্মসূচী।   

যতটুকু সম্ভব পুরো রমজান মাস ধরে এ কার্যক্রম চলবে বলে জানান, “প্রজ্জলিত গোপালগঞ্জ”-এর সদস্যগণ।

সারাদিন রোজা রেখে হাড়ভাঙ্গা পরিশ্রমের পর ফ্রিতে ইফতার করতে পেরে খুশি ইফতার করতে আসা দরিদ্র মানুষ।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, রমজান মাসে স্বেচ্ছাসেবী সংগঠন, কোর্ট মসজিদ ও জেলা প্রশাসনের উদ্যোগে পৃথকভাবে দরিদ্র মুসল্লিদের ইফতার করানো হচ্ছে। এই উদ্যোগকে সাধুবাদ জানাই। সেই সাথে সমাজের বিত্তবানদের এই ভালো কাজে এগিয়ে আসার পাশাপশি ঠিকমত জাকাত দেয়ার আহবান জানান।

দরিদ্র ও শ্রমজীবী মানুষের মুখে একবেলা খাবার তুলে দিতে এগিয়ে আসবে সমাজের বিত্তবানেরা এমনটা প্রত্যাশা দরিদ্র শ্রমজীবী মানুষদের।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments