শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদগোপালগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

গোপালগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আনুষ্ঠানিকতার সূচনা করা হয়।

স্বাধীনতা দিবসের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পস্তবক অর্পন করে প্রথমে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম শ্রদ্ধা জানান। পরে পুলিশ সুপার আল-বেলি আফিফা, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, গোপালগঞ্জ জেলা পরিষদ, ছাত্রলীগ, যুবলীগ, ‌টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ও প্রশাসন, টুঙ্গিপাড়া থানা, গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও দপ্তর এবং সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ শ্রদ্ধা জানায়। এতে ফুলে ফুলে ভরে ওঠে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদি। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

immage 1000 02 23

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি দেয়া হয় এবং সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্তশাসিত এবং বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জেলা শহরের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতা ও বিজয় স্মৃতি স্তম্ভে এবং ৭১ এর বধ্যভূমি শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এরপর সকাল সাড়ে ১টায় শেখ কামাল ক্রিকেট ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম প্রধান অতিধি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহন করেন। এ কুচকাওয়াজে জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও সামাজিক সংগঠন কুচকাওয়াজ, শরীরচর্চা এবং ডিসপ্লেতে অংশগ্রহন করে।

immage 1000 03 10

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।বেলা ১১ টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এমপি-র নেতৃত্বে তাঁরা জাতির পিতার সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।এসময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান উপস্থিত ছিলেন।পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এরপর বেলা ১২টা ৩০ মিনিটে শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলানায়তনে মিলাদ মাহফিল, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এ্ং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

immage 1000 04 8

এছাড়া মুক্তিযোদ্ধা কেন্দ্র, হাপাতাল, কারাগার, শিশু পরিবার, বৃদ্ধাশ্রম, শিশু নিবাসসহ বিভিন্ন স্থানে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বাদ যোহর জাতির শান্তি, সমৃদ্ধ ও দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও প্রাথনার আয়োজন করা হয়েছে। জেলা পয্যায়ে মহিলাদের অংশ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা ও প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। দিনব্যাপী নানা কর্মসূচী পালনের মধ্য দিয়ে দিনটি পালন করে গোপালগঞ্জবাসী।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments