রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদজরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে  মাসব্যাপী টিকাদান ক্যাম্পেইন শুরু হবে ১৫ অক্টোবর 

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে  মাসব্যাপী টিকাদান ক্যাম্পেইন শুরু হবে ১৫ অক্টোবর 

“এক ডোজ এইচপিভি টিকা নিন, জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন, এই স্লোগানকে সামনে রেখে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উদ্যোগে আগামী ১৫ অক্টোবর থেকে  প্রাথমিকভাবে “৫ম থেকে ৯ম শ্রেণীতে অধ্যয়নরত ছাত্রী” এবং “১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের বিনামূল্যে এইচপিভি টিকা প্রদান করা হবে। 

আজ বৃহস্পতিবার গোপালগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. মোহাম্মদ জিল্লুর রহমান   জানান ১৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মাসব্যাপী এ টিকাদান কর্মসূচী চলবে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে সিভিল সার্জন জানান, জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকা বিশ্বব্যাপী পরীক্ষিত, নিরাপদ ও কার্যকর। পর্যায়ক্রমে এইচপিডি টিকাদান পরিকল্পনার ১ম ধাপে ঢাকা বিভাগের সকল জেলা, উপজেলা, সিটি কর্পোরেশন এবং পৌরসভায় এই টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

ঢাকা বিভাগের অন্যান্য স্থানের ন্যায় গোপালগঞ্জ জেলায়ও আগামী ১৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত এইচপিভি টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

গোপালগঞ্জ জেলায় মোট ১,৫২২ টি টিকাদান কেন্দ্রে ৪৩৭ জন টিকাদান কর্মী এবং ১,৬৮০ জন স্বেচ্ছাসেবক টিকাদান কার্যক্রম পরিচালনা করবেন। গোপালগঞ্জ জেলার সকল উপজেলা এবং পৌরসভার সর্বমোট ৬৩,৪৯৮ জন কিশোরিকে এই ক্যাম্পেইনের আওতায় এক ডোজ করে এইচপিভি টিকা প্রদান করা হবে। মাস ব্যাপী টিকাদান ক্যাম্পেইনে মোট ১৮ কর্মদিবসে টিকাদান কার্যক্রম পরিচালিত হবে। তন্মধ্যে প্রথম ১০দিন শিক্ষা প্রতিষ্ঠান ও স্থায়ী কেন্দ্র সমূহে এবং পরবর্তী ৮ কর্মদিবসে নিয়মিত ইপিআই স্থায়ী এবং অস্থায়ী টিকাদান কেন্দ্রে কার্যক্রম অনুষ্ঠিত হবে। উক্ত ক্যাম্পেইন থেকে টিকা পেতে “www.vaxepi.gov.bd” ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments