শুক্রবার, মে ১৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদমায়ানমারের উস্কানীর শান্তিপূর্ণ সমাধানই আমাদের কাম্য, আমরা আশাকরি তারাও শান্তির পথে আসবে -সেতুমন্ত্রী ওবায়দুল...

মায়ানমারের উস্কানীর শান্তিপূর্ণ সমাধানই আমাদের কাম্য, আমরা আশাকরি তারাও শান্তির পথে আসবে -সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি

মায়ানমারের উস্কানী প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, মায়ানমারের বিষয়ে অত্যন্ত সতর্ক অবস্থানে এবং সংযম হয়ে আমরা পরিস্থিতি পর‌্যবেক্ষণ করছি। আমাদের যেখানে যাকে এ ব্যাপারে দায়িত্ব দেয়া দরকার যথাযথ ব্যক্তিদের যথাস্থানে দায়িত্ব দেয়া হয়েছে।

পরিস্কার কথা আমরা কারো সাথে যুদ্ধ করবো না প্রধানমন্ত্রী বলে দিয়েছেন। সেভাবে প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব সবাই প্রস্তুত আছে।

মন্ত্রী এ বিষয়ে আরো বলেন, আমরা আক্রমনকারী হিসেবে চিহিৃত হবো না।আমাদের লক্ষ্য হচ্ছে উভয় পক্ষ আলাপ আলোচনার টেবিলে শান্তিপূর্ণভাবে সমস্যার সমাধান করতে চাই।প্রয়োজনে বিষয়টা আমরা জাতিসংঘে নিয়ে যাবো।

প্রধানমন্ত্রী আগামীকাল ২৩ সেপ্টেম্বর এ ব্যাপারে জাতিসংঘে বক্তব্য করবেন। সেখানে তিনি ব্যাপারটা উত্থাপন করবেন বলে আমাদের বিশ্বাস।

immage 1000 02 11

মন্ত্রী আরো বলেন, এখন যুদ্ধ করার সময় না। ইউক্রেন যুদ্ধ সারা বিশ্বে জ্বালানী সংকট চলছে। গোটা বিশ্বে আজকে অস্থিতিশীলতা বিরাজ করছে। আমাদের এখানে বাধ্য হয়ে জ্বালানীর মূল্য বাড়াতে হয়েছে।বাধ্য হয়ে জিনিসপত্রের দাম বাড়াতে হয়েছে। জীবনযাত্রার ব্যয় দিন দিন বাড়ছে। কাজেই যুদ্ধটা আমাদের না। আরেকটা যুদ্ধ এখানে বাঁধাবো এটার দরকার নাই। আমি আশা করি শান্তিপূর্ণ সমাধানই কাম্য। মায়ানমারও আশাকরি শান্তির পথে আসবে বলে আমরা মনে করি।

আগামী নির্বাচনে বিএনপির অংশ গ্রহন প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনের নামে মিথ্যাচার করছে।প্রতিদিনই তত্ত্বাবধায়ক সরকারের দিবা স্বপ্ন দেখছে। তত্ত্বাবধায়ক সরকার আদালত ফয়সালা করে দিয়েছে।এখানে আমাদের কোন এখতিয়ার নাই।তত্ত্বাবধায়ক সরকার উচ্চ আদালতের সিদ্ধান্তে মিউজিয়ামে চলে গেছে। ওটা আর ফিরে আসার সম্ভাবনা আপাতত নেই।

নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী আরো বলেন, নিরপেক্ষ নির্বাচন হবে, এটা আমি আশ্বস্ত করতে চাই।এই নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। আর এই সরকার মূল দায়িত্ব পালন করবে না। নির্বাচনকালিন সময়ে অন্যান্য গনতান্ত্রিক দেশের মতো এই সরকার রুটিন ওয়ার্ক পালন করবে। যারা নির্বাচনে দায়িত্বে থাকবে তারা সরকারের অধীনে থাকবে না। তারা নির্বাচন কমিশনের অধীনে থাকবে, নির্বাচন কমিশেনের নির্দেশনা অনুযায়ি চলবে।

নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী আরো বলেন, নির্বাচনের সময় পুলিশকে বদলী করতে হলে করবে নির্বাচন কমিশন। এগুলো বারবার বলার পরও তাঁরা বারবার বিষয়টি নিয়ে পানি ঘোলা করছে।তারা পানি ঘোলা করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে। শেষ পযন্ত নির্বাচনে না এসে তাঁদের সামনে আর কোন পথ আছে বলে আমি মনে করি না।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কালনা পয়েন্টে মধুমতি নদীর উপর নির্মিত মধুমতি সেতু নির্মাণ ও উদ্বোধন প্রসঙ্গে মন্ত্রী বলেন, এই সেতু দেশরত্ন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি।শুধু নড়াইলবাসীর জন্য নয়, এই প্রতিশ্রুতি যশোর, মাগুরা, ঝিনাইদহ, খুলনাসহ গোটা অঞ্চল সুফল পাবে।

৬৯০ মিটার দীর্ঘ ৬ লেন বিশিষ্ট এ সেতু নির্মাণে খরচ হয়েছে ৯৫৯ কোটি ৮৫ লক্ষ টাকা। আমরা যথাসময়ে কাজ শেষ করেছি। অক্টোবর মাসেই বহু প্রতিক্ষিত এ সেতুটি উদ্বোধন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিয়ে কথা রেখেছেন।

মন্ত্রী আরো বলেন, এই সেতুর মাধ্যমে পদ্মাসেতুর সুফল গোটা দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষ ভোগ করবেন।এই সেতুকে আর কালনা সেতু বলা যাবে না, এই সেতুর নাম মধুমতি সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতুর নামকরণ করেছেন মধুমতি সেতু।এই সরকারের আমলে সুদুর পাহাড়ে পর‌্যন্ত যেদিকে যান শুধু রাস্তা। ইতিহাসে এর কোন নজির নাই। যেখানে প্রয়োজন ৪ লেন ৬ লেন আমরা করেছি। আমরা পদ্মাসেতু করলাম, এর সুফল পেতে হলে রাস্তাও প্রশস্ত করতে হবে। সেটা আমরা জানি। আমাদের পরিকল্পনা আছে।পর‌্যায়ক্রমে বাস্তবায়ণ হবে।

এ সময় নড়াইল-১ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, গোপালগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন, মধুমতি সেতুর প্রকল্প পরিচালক মো. আশরাফুজ্জামান, কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী হাসানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

নিরাপদ খাদ্য নিশ্চিতে গোপালগঞ্জের হোটেল রোস্তরার খাবারের নমূনা সংগ্রহ শুরু

নিরাপদ খাবার নিশ্চিতে গোপালগঞ্জের হোটেল রেস্তোরার খাবারের নমূনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো শুরু হয়েছে। জাইকা বিএফএসএ ফুড সেফটি প্রজেক্টের আওতায় আজ বৃহস্পতিবার শহরের নিউ খান স্নাকস...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments