মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Bookmark
0
মূলপাতাএসক্লুসিভযমজ পাঁচ ভাইবোন ষষ্ঠ শ্রেণির নতুন বই পেয়ে খুশী

যমজ পাঁচ ভাইবোন ষষ্ঠ শ্রেণির নতুন বই পেয়ে খুশী

গোপালগঞ্জের পাঁচ যমজ শিশু। এবার তারা পঞ্চম শেষ করে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়েছে। বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে খুবই খুশী ও আনন্দিত। গতকাল সোমবার(১ জানুয়ারী) সকালে গোপালগঞ্জ সদর উপজেলার বৌলতলী সাহাপুর সম্মিলনী উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়ে নতুন বই পেয়েছে যমজ ওই পাঁচ ভাইবোন। এদের এক পলক দেখতে ভিড় করেন স্কুলের  শিক্ষক, ছাত্রছাত্রী ও  অভিভাবকরা। শিক্ষক-শিক্ষার্থীরা এই যমজদের বরণ করেন একটু ভিন্ন আঙ্গিকে। 

প্রথমে তাদের হাতে ষষ্ঠ শ্রেণির নতুন বই তুলে দিয়ে এই বই উৎসবের আনুষ্ঠানিকতা শুরু করেন। পরে বিদ্যালয়ের মাঠে দাড় করিয়ে সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসব করে শিক্ষক ও পরিচালনা পর্ষদ।

যজম এই শিক্ষার্থীরা হলো- রুবাইয়া খান হীরা, রুশা খান মনি, রামিসা খান মুক্তা, রাইসা খান মালা ও মাহির সালমান খান ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিহার চন্দ্র বাছাড় জানিয়েছেন, বিদ্যালয়ে সোমবার পর্যন্ত ছিয়াশি জন ছাত্র- ছাত্রী ভর্তি হয়েছে। এর মধ্যে যমজ এই পাঁচ ভাইবোন রয়েছে। এদের মধ্যে চারজন মেয়ে ও একজন শিশু। মেয়ে চারজন “এ” সেকশনে এবং ছেলে “বি” সেকশনে ভর্তি হয়েছে। এসব শিক্ষার্থীরা সদর উপজেলার করপাড়া গ্রামের ব্যবসায়ী গফ্ফার খানের যমজ পাঁচ সন্তান।

যমজ শিক্ষার্থী রুবাইয়া খান হীরা বলেন, আমরা পাঁচ ভাইবোন ২০১৮ সালে বাড়ির পাশে করপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে ভর্তি হই। সেখানে পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে বৌলতলী সাহাপুর সম্মিলনী উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়েছি। আমরা পাঁচ ভাই বোন একই ক্লাসে পড়ি। সবাই একসঙ্গে বাড়িতে লেখাপড়া করতে বসি,খাবার খাই ও ঘুমাই। আমাদের মধ্যে অনেক সবময় ঝগড়াঝাটি ও মারামারিও হয়। আবার কিছু সময় পর মিলেমিশে খেলা করি। আমাদের সবারই ইচ্ছা লেখাপড়া শিখে সবাই পুলিশ বাহিনীতে চাকরী করবো। 

শিশুদের মা সোমাইয়া খানম বলেন, সকলের কাছে আমার সন্তানদের জন্য দোয়া চাই। তারা যেন ভালো মানুষ হতে পারে এবং তাদের মনবাসনা পূরণ করে দেশ ও দশের মঙ্গলে নিজেদের আত্মনিয়োগ করতে পারে।

স্কুলের প্রধান শিক্ষক নিহার চন্দ্র বাছাড় বলেন,পাঁচ যমজ শিশু  স্কুলে ভর্তি হয়েছে এ জন্য তিনি অনেক অনেক আনন্দিত। অন্য শিক্ষার্থীর সাথে তাদের লেখাপড়ার প্রতি তিনি বিশেষ নজর রাখবেন ।

এছাড়া এদিন গোপালগঞ্জের ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দ মুখর পরিবেশের  মধ্যে দিয়ে স্কুলে স্কুলে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসব পালিত হয়। সোমবার বেলা ১১টায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি মোঃ গোলাম কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত বই উৎসবে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার,নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফ হোসেন,রন্টি পোদ্দার, শেখ হাসিনা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহানাজ রেজা এ্যানী, বীণাপাণি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আর্চনা বিশ্বাস, জেলা প্রশাসন স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ সুভাষ চন্দ্র ওঝাসহ বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়া জেলার সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে উৎসবের আমেজে বই বিতরণ করা হয়।

উল্লেখ্য, এ বছর জেলায় মোট ১১ লাখ ২৫ হাজার ৫৪০ পিস বই শিক্ষার্খীদের মাঝে বিতরন করা হয়। এর মধ্যে প্রাথমিকের ৬ লাখ ৮৭ হাজার ৪’শ পিস, মাধ্যমিকে ২ লাখ ৭৪ হাজার ১৮০ পিস, ভকেশনালে ৬২ হাজার ১৮৫ পিস এবং মাদ্রায় ১ লাখ ১ হাজার ৯৫৫ পিস বই ।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments