রবিবার, মে ১২, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়আগামী এক সপ্তাহের মধ্যে মশকের প্রাদুর্ভাব থাকবেনা-ঢাকা দক্ষিণ সিটি মেয়র

আগামী এক সপ্তাহের মধ্যে মশকের প্রাদুর্ভাব থাকবেনা-ঢাকা দক্ষিণ সিটি মেয়র

স্টাফ রিপোর্টার।।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেছেন, গত এক সপ্তাহের তুলনায় মশকের প্রাদুর্ভাব কমেছে। আগামী সপ্তাহের মধ্যে মশকের প্রার্দুভাব নির্মূল করা হবে। গত জুন থেকে ডিসেম্বর পর‌্যন্ত মশারী ছাড়াই মানুষ ঘুমাতে পেরেছেন। এই বছরই প্রথম ডেঙ্গু আক্রান্ত হয়ে কোন প্রাণহানী ঘটেনি। আমরা দায়িত্ব পাওয়ার পরই ডেঙ্গু মোকাবেলা করেছি। মাঝে কিছুটা কিউলেক্স মশার আক্রমণ বেড়েছিলো। বর্তমানে তা সহনীয় পর‌্যায়ে রয়েছে।

আজ শনিবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা জানেন এরই মাঝে আমরা ঢাকা শহরের সকল খাল, জলাশয় আমাদের নিয়ন্ত্রনে নিয়ে নিয়েছি। যেগুলো ‍ঢাকা ওয়াসার কাছে ছিলো। আমরা এরই মাঝে অন্যান্য যে সংস্থাগুলো আছে যেমন রাজউক, গণপূর্ত অন্যান্য যে সংস্থার কাছে যে জলাশয়গুলো আছে সেগুলো্ও আমরা হস্তান্তর চেয়েছি।

তিনি বলেন, আমরা ব্যাপক কর্ম পরিকল্পনা নিয়েছি। আমাদের বিশাল কর্মযোগ্য চলছে। এরই মাঝে মাত্র দুই মাসের মাথায় আমরা প্রায় দুই লক্ষ মেট্রিক টন বর্জ্য এবং পলিথিন সকল খাল থেকে অপসরণ করেছি এবং যে দখল অবস্থায় ছিলো সেগুলোও আমরা খালি করেছি।

মেয়র বলেন, আমরা এরই মাঝে খালগুলোকে পুনরুদ্ধার করতে পেরেছি এবং পানি প্রবাহ নিশ্চিত করতে পেরেছি। আমরা আমাদের অবকাঠামোগত উন্নয়ন গুলো করছি। আমরা আশা রাখি আগামী বর্ষা মৌসুমের আগেই ঢাকাকে আমরা প্রস্তুত করতে পারবো যাতে আগামী বর্ষা মৌসুমে ঢাকাবাসী জলাবদ্ধতায় নিমগ্ন না হয়।

এর আগে মেয়র শেখ ফজলে নুর তাপস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

পরে তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করেন।

এ সময় দক্ষিণ ঢাকা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মোঃ বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শারিফ আহমেদ, প্রধান প্রকৌশলী রেজাউল রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান নগন পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, তত্ত্বধায়ক প্রকৌশলী মুন্সী মোহাম্মদ আবুল হাসেম, কাজী মোঃ বোরহান উদ্দিন, মোঃ খায়রুল বাকেরসহ সাধারন কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিরগণ উপস্থিত ছিলেন।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

বঙ্গবন্ধুর সমাধিতে কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  শনিবার দুপুরে তিনি জাতির পিতার...

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments