মঙ্গলবার, মে ৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়কোটালীপাড়ায় রুবেল দাড়িয়ার সবজি বাগান ভরে উঠছে সবজিতে

কোটালীপাড়ায় রুবেল দাড়িয়ার সবজি বাগান ভরে উঠছে সবজিতে

স্টাফ রিপোর্টার।।

রুবেল দাড়িয়ার সবজি বাগান। পুরো বাগান সবজিতে ভরে উঠছে। নিজের উৎপাদিত সবজি বাসায় রান্না হচ্ছে। পাড়া প্রতিবেশীদেরও দিচ্ছেন। রুবেল দাড়িয়া বলেন, করোনা ভাইরাসের কারনে পরিবারের সবজির চাহিদা মিটাতে নিজেদের সবজি নিজেদেরকে উৎপাদনের জন্য জ্ঞানের আলো পাঠাগার সবজি চাষের জন্য কোটালীপাড়া উপজেলার শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে। বিভিন্ন সবজির বীজ সরবরাহ করে আয়োজন করে সবজি চাষ প্রতিযোগিতার। করোনা ভাইরাসের জন্য ঘরে থাকতে থাকতে বোরিং লাগছিল। আমি উৎসাহ নিয়ে নাম লেখাই জ্ঞানের আলো পাঠাগারের সবজি চাষ প্রতিযোগিতায়। সত্যিই সবজি বাগানে সবজি দেখে মনটা জুড়িয়ে যায়।

কোটালীপাড়া উপজেলার তারাশী গ্রামের রুবেল দাড়িয়া ঢাকায় থাকেন। এমবিএ পাশ করে চাকরীর প্রস্তুতি নিচ্ছেন। দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় গ্রামের বাড়িতে চলে আসেন। পুরো সময়টাই কাটছিল ঘরে বসে। টিভি দেখা আর ফেসবুকে সময় কাটাতে কাটাতে এক ঘেয়েমী লাগছিল। জ্ঞানের আলো পাঠাগার সবজি চাষ প্রতিযোগিতার কথা শুনে খুব আগ্রহ নিয়ে প্রতিযোগিতায় অংশ নেন তিনি। সময় মত তাকে বিভিন্ন ধরনের সবজির বীজ সরবরাহ করা হয় জ্ঞানের আলো পাঠাগারের পক্ষ থেকে।

রুবেল দাড়িয়া আরো বলেন, কখনও সবজি আবাদ না করলেও মায়ের কাছ থেকে পরামর্শ নিয়ে লেগে পড়ি সবজি আবাদের কাজে। প্রথম দিকে অনেকটা কষ্ট লাগলেও ধীরে ধীরে কষ্ট দূর হয়ে যায়। চারাগুলো যখন গজিয়ে উঠে তা দেখে শরীরে আনন্দের এক শিহরণ জেগে ওঠে। নিয়মিত পানি দেওয়া, আগাছা পরিস্কার করাসহ সবজি বাগানের কাজ করে সময়টাও খুব ভালো কাটছিলো। ইতিমধ্যে ডাটা শাক খাওয়া শুরু করেছি। প্রতিবেশীদের মাঝেও বিতরণ করেছি। পুঁই শাক এবং ঢেঁড়স গাছও বড় হয়ে গেছে। কয়েকদিন পরে কুমড়া শাক খাওয়া যাবে।
শুধু রুবেল দাড়িয়া নয় কোটালীপাড়ার শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছে জ্ঞানের আলো পাঠাগার সবজি চাষ প্রতিযোগিতায়। সূত্রঃ জ্ঞানের আলো পাঠাগার, কোটালীপাড়া।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments