রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদগোপালগঞ্জে ১০ মিনিটের ঝড়ে দুই বন্ধুর স্বপ্ন ভেঙ্গে গেল

গোপালগঞ্জে ১০ মিনিটের ঝড়ে দুই বন্ধুর স্বপ্ন ভেঙ্গে গেল

যুগকথা রিপোর্ট :

গোপালগঞ্জে ১০ মিনিটের কাল বৈশাখী ঝড়ে স্বপ্ন ভেঙ্গে গেল দুই বন্ধুর। অনেক স্বপ্ন ছিল তাদের মুরগীর খামার ও মাছ চাষ করে স্বাবলম্বী হওয়ার। পরিবার নিয়ে ভালভাবে বাঁচার ও ছেলে-মেয়েদের লেখা-পাড়া শিখিয়ে সমাজে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন ছিল এ দুই যুবকের।
কিন্তু, গেল শনিবার সন্ধ্যায় গোপালগঞ্জ সদর উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ১০ মিনিটের ঝড়ে তাদের সেই স্বপ্ন নিমিষেই ভেঙ্গে চুরমার হয়ে যায়। উপজেলার সাহাপুর ইউনিয়নের বৈরাগীটোল গ্রামের হারাধন পোদ্দার ও কৌশিক বাইনের মৎস্য ও পোল্ট্রি খামারের ৬ টি শেড ও ৬ টি খাবার রাখার ঘর তছনছ হয়ে আশপাশ এলাকার ধান ক্ষেতে উড়ে যায়। মারাযায় খামারের সাড়ে ১২ হাজার মুরগী। যেসব মুরগী পরদিনই বিক্রি করার কথা ছিল। সব মিলিয়ে খামারটিতে অন্ততঃ ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
খামারী হারাধন পোদ্দার ও কৌশিক বাইন জানায়, আমরা দু’জনে আমাদের এলাকার বৈরাগীটোল গ্রামে ৩২ বিঘা জমি বছরে তিন লাখ টাকা চুক্তিতে লীজ নিয়ে প্রতিটি তিন লাখ টাকা ব্যয়ের ৮ টি সেড ও প্রতিটি দেড় লাখ টাকা ব্যয়ে ৮ টি খাবার রাখার ঘর তৈরী করে এখানে তিন বছর যাবৎ পোলিট্র ও মাছের ব্যবসা করে আসছি। আনেক আশা ও স্বপ্ন নিয়ে সাজিয়ে ছিলাম বিশাল এই খামারটি।
তারা জানান, আমাদের স্বপ্ন ছিল আমরা স্বাবলম্বী হবো, পরিবার নিয়ে ভালভাবে বাঁচবো ও ছেলে-মেয়েদের লেখা-পাড়া শিখিয়ে সমাজে প্রতিষ্ঠিত হবো। কিন্তু গত শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় ১০ মিনিটের কালবৈশাখী ঝড়ে আমাদের সে স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেছে। আমরা ব্র্যাক ও অগ্রনী ব্যাংক থেকে অনেক টাকা লোন নিয়েছি, তা কিভাবে পরিশোধ করবো, এই খামার আবার কিভাবে দাড় করাবো এনিয়ে দুঃশ্চিন্তায় আছি। আমরা সরকারের কাছে দাবী জানাই যাতে সরকার পোল্ট্রি শিল্প বাচাঁতে আমাদের পাশে দাড়ায়।
গোপালগঞ্জ সদর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ গোবিন্দ চন্দ্র সরদার বলেছেন, আমি সাহাপুর ইউনিয়নের বৈরাগীটোলের হারাধন পোদ্দার ও কৌশিক বাইনের খামারটি পরিদর্শন করেছি। খামারটির ৬ টি শেড, খাবার রাখার ৬ টি ঘর উড়ে গেছে, প্রায় সাড়ে ১২ হাজার মুরগী মারা গেছে। তাদের অন্তত ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমরা বিষয়টি আমাদের উর্ধতন কর্তৃপক্ষকে জানাবো। আমরা ক্ষতিগ্রস্ত খামারীদের পাশে দাড়ানোর চেষ্টা করবো।
গোপালগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ সাদিকুর রহমান বলেছেন, বিষয়টি আমি শুনেছি। সদর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে সচিত্র প্রতিবেদন দেওয়ার জন্য। এরপর আমরা ক্ষতিগ্রস্ত খামারটির ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments