শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Bookmark
0
মূলপাতাঅর্থনীতিনা ফেরার দেশে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল; গোপালগঞ্জে বিভিন্ন সাংবাদিক সংগঠনের শোক

না ফেরার দেশে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল; গোপালগঞ্জে বিভিন্ন সাংবাদিক সংগঠনের শোক

মোহনা রিপোর্ট :

না ফেরার দেশে চলে গেলেন দেশের অন্যতম বৃহৎ শিল্পগ্রুপ যমুনা গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি  এবং দেশের বহুল প্রচারিত পত্রিকা দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুতে দেশের শিল্প খাতে শোকের ছায়া নেমে এসেছে। ব্যবসায়ীরা বলছেন, বড় অসময় চলে গেলেন তিনি। করোনার সংকট কাটিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণে তার মতো উদ্যোক্তার খুবই দরকার ছিল। এ সময় তার চলে যাওয়া দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

গত ১৪ জুন নুরুল ইসলামকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছিল। বিশিষ্ট এই শিল্পোদ্যোক্তার চিকিৎসায় এভার কেয়ারের ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুদের নেতৃত্ব ১০ সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়। এর বাইরে চীনের ৪ বিশেষজ্ঞ চিকিৎসক এবং সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের দুই বিশেষজ্ঞ চিকিৎসক টেলিকনফারেন্সের মাধ্যমে পরামর্শ দিয়েছেন।

তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বর্তমান জাতীয় সংসদের এমপি সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তার তিন মেয়ে- রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সোনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

যমুনা গ্রুপ বাংলাদেশের বৃহৎ শিল্পগ্রুপ। ১৯৭৪ সালে নুরুল ইসলাম যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেন। মেধা, দক্ষতা, পরিশ্রম ও সাহসিকতার মাধ্যমে একে একে শিল্প এবং সেবা খাতে গড়ে তোলেন ৩৮টি প্রতিষ্ঠান।

এদিকে, বহুল প্রচারিত পত্রিকা দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছন গোপালগঞ্জ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন। এছাড়া গোপালগঞ্জ রিপোর্টার্স ফোরাম এবং জেলার বিভিন্ন উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দও তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

গোপালগঞ্জ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি ও স্থানীয় দৈনিক যুগকথা সম্পাদক মোজাম্মেল হোসেন মুন্না এবং সাধারন সম্পাদক ও চ্যানেল-২৪ এর স্টাফ রিপোর্টার রাজীব আহম্মেদ রাজু, রিপোর্টার্স ফোরামের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি খোন্দকার এহিয়া খালেদ সাদী এবং সাধারন সম্পাদক ও যায়যায়দিনের গোপালগঞ্জ প্রতিনিধি এস এম নজরুল ইসলাম শোক প্রকাশ করছেন।

তারা এক যৌথ বিবৃতিতে বলেন, প্রয়াত নুরুল ইসলাম বাবুলের প্রতিষ্ঠিত যমুনা টেলিভিশন ও যুগান্তর প্রত্রিকার বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ছিলো আপোষহীন। বাংলাদেশের গনমাধ্যমের পরিবর্তন ও পরিচ্ছন্ন পত্রিকা প্রকাশের ক্ষেত্রে তার অবদান অনস্বিকার্য। তার এই অবদান সাংবাদিক সমাজ চিরদিন মনে রাখবে। তার এই  মৃত্যুতে গনমাধ্যম তথা সংবাদপত্র শিল্পের অপুরনীয় ক্ষতি সাধিত হয়েছে।

একই সাথে যমুনা গ্রুপের চেয়ারম্যান দেশের অর্থনীতির চাকাকে সচল করতে গত চার দশকে ৪১টি শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন। যমুনা গ্রুপের ৪১ টি শিল্প প্রতিষ্ঠানে লাখের বেশী মানুষের কর্মসংস্থানের সৃষ্টি করেছেন । শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে দেশের অর্থনীতির চাকাকে সচল করার একজন সাহসী যোদ্ধাকে হারালো বাংলাদেশ। তার এই মৃত্যু বাংলাদেশের শিল্প ও বানিজ্যের  অগ্রসরের ক্ষেত্রে অপুরনীয় ক্ষতি সাধিত হয়েছে। যা কোন দিনও পুরন হবার নয়।

এছাড়া রিপোর্টাস ফোরামের সহ-সভাপতি ও কালের কন্ঠের প্রসুন মন্ডল, যুগ্ম সাধারন সম্পাদক ও এসএ টিভির বাদল সাহা, সাংগঠনিক সম্পাদক ও বাসসের হায়দার হোসেন, দপ্তর সম্পাদক শৈলেন্দ্রনাথ মজুমদার, কোষাধক্ষ ও বাংলা টিভির সৈয়দ আকবর হোসেন, সদস্য ও দেশ টিভির সলিল বিশ্বাস মিঠু, ডিবিসি নিউজের সুব্রত সাহা বাপী, বাংলা নিউজের একরামুল কবীর শোক জানিয়েছেন।

তার এই মৃত্যুতে গোপালগঞ্জ টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন, রিপোর্টার্স ফোরাম, বিভিন্ন উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ শোক প্রকাশ করে তার শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছেন।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments