মঙ্গলবার, মে ৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়মুকসুদপুরে করোনায় মুচির কাজ ছেড়ে সবজির দোকান দিলেন আনন্দ ঋষি

মুকসুদপুরে করোনায় মুচির কাজ ছেড়ে সবজির দোকান দিলেন আনন্দ ঋষি

মাসুদুর রহমান, মুকসুদপুর :

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে পুরো জেলা যখন লকডাউনে, তখন সরকারের আইন মেনে মুচির কাজ ছেড়ে সবজির দোকান দিলেন আনন্দ ঋষি(৫০) । পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দিতে করোনার ঝুঁকি নিয়ে রোজগারের পথে নামতে হয়েছে তাকে ।

করোনা ভাইরাস রোধে গত ১৪ই এপ্রিল পুরো গোপালগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করে প্রশাসন। আইন অনুযায়ী অন্যান্য দোকানের সাথে মুচির দোকানও বন্ধ রাখতে হয় । কিন্তু পরিবারের খরচতো চলছেই। আর তাই ৩ ছেলে ও ১ মেয়েসহ ৬ সদস্যের পরিবারের খরচ চালাতে নিরুপায় হয়ে মুচির কাজ ছেড়ে সবজির দোকান দেন আনন্দ ঋষি ।

জমানো টাকা দিয়ে তিনি এ ব্যবসা শুরু করেন । প্রতিদিন সকাল থেকে সবজির দোকান সাজিয়ে বসেন ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুর উপজেলার টেকেরহাট বাস কাউন্টারের পাশে । তবে নতুন এ ব্যবসা থেকে অর্জিত টাকা দিয়ে কোন রকমে সংসার চালাচ্ছেন তিনি।

আনন্দ ঋষি জানান, আমি দীর্ঘ বছর ধরে মুচির কাজ করে সংসার চালাচ্ছি। কিন্তু করোনার মহামারিতে পুরো জেলাকে লকডাইন ঘোষণা করায় দোকান বন্ধ রাখতে হয়েছে । ঘরে বসে থাকলে তো কেউ খাবার দিয়ে যাবেনা । তাই পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দিতে সবজির দোকান দিয়েছি। এ ক্ষুদ্র ব্যবসা থেকে যা আয় হয়, তাতে কোন রকমে সংসার চলে যাচ্ছে ।

জাফর খান নামে এক ব্যবসায়ী জানান, আনন্দ ঋষি দীর্ঘবছর ধরে এখানে মুচির কাজ করে আসছেন। কিন্তু লকডাউনের কারণে তাকে মুচির দোকান বন্ধ রাখতে হয়েছে । পরিবারের খরচ চালাতে তিনি এখন সবজির দোকান দিয়েছেন । এতে একদিকে সরকারের আইন মানা হলো, অন্যদিকে এ ব্যবসা থেকে আয় করে পরিবারের খরচ চালাতে পারলো ।

এবিষয়ে উপজেলার রাঘদী ইউপি সদস্য ইকবাল মাহমুদ জানান, সরকারের আইন মেনে ব্যবসা করছেন আনন্দ ঋষি, এটা একটা ভাল উদ্যোগ । তবে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতাদের সেবা দিতে হবে । এতে করোনা সংক্রমণ ঝুঁকি থাকবে না।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments