বুধবার, মে ১, ২০২৪
Bookmark
0
মূলপাতাআবহাওয়াগোপালগঞ্জের মুকসুদপুরে ১ মিনিটের টর্নেডোতে ৭০ টি বাড়িঘর বিধ্বস্ত

গোপালগঞ্জের মুকসুদপুরে ১ মিনিটের টর্নেডোতে ৭০ টি বাড়িঘর বিধ্বস্ত

গোপালগঞ্জের মুকসুদপুরে ১ মিনিটের টর্নেডোতে ৭০ টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় মুকসুদপুর উপজেলার উজানী ইউনিয়নের চান্দা বিলের  প্রত্যন্ত গ্রাম বাসুদেবপুর, মহাটালী, ডিগ্রিকান্দি ও টিকারডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটেছে। টর্নেডোতে বড়িঘরের পাশাপাশি গাছপালা উপড়ে পড়ে।বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিদ্যুৎ সংযোগ। টর্নেডোতে ১৫ জন আহত হন। তারা  স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে এ ঘটনা প্রাণহানির ঘটনা ঘটেনি । 

মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম ইমাম রাজী টুলু আজ শুক্রবার(০৬ অক্টোবর) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি ক্ষতিগ্রস্থ ও অসহায় পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল বিতরণ করেছেন।

immage 1000 05

বাসুদেবপুর গ্রামের মনোজ বিশ্বাস বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে হঠাৎ করে ঝড় ওঠে। এ ঝড় মাত্র ৫০ সেকেন্ড থেকে ১ মিনিট স্থায়ী হয়। ঝড়ের তান্ডবে ৪ গ্রামের ৭০টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। অসহায় পরিবারগুলো বসতঘর হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবার গুলোকে মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে।

immage 1000 06 1

মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু বলেন, টর্নেডোতে বাসুদেবপুর সহ ৪টি  গ্রামের ৪০টি পরিবারের ৭০টি ঘর বিধ্বস্ত হয়েছে। বৃষ্টির সাথে প্রবল ঝড়ে বাড়ি-ঘর গুলো ভেঙ্গে পড়ে। আমরা ক্ষয়ক্ষতির পরিমান নিরূপনের কাজ শুরু করেছি। ক্ষতিগ্রস্থ গরিব ও অসহায় পরিবার প্রতি ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

immage 1000 07

উজানী ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি বোস বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ১ মিনিটের টর্নেডোতে ৪ গ্রামের ৪০টি পরিবারের  ৭০টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় গাছপালা ভেঙ্গে পড়ে। বিদ্যুতের খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ লাইন বন্ধ রয়েছে। টর্নেডোতে ১৫ জন আহত হয়। তারা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে প্রাণ হানীর ঘটনা ঘটেনি বলে জানান ওই ইউপি চেয়ারম্যান। তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করা হচ্ছে।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

কাশিয়ানীতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও  রিএজেন্ট রাখার অপরাধে ক্লিনিক মালিককে জরিমানা

গোপালগঞ্জের কাশিয়ানীতে একটি প্রাইভেট ক্লিনিকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও রোগ নির্ণয় কাজে ব্যবহৃত রিএজেন্ট রাখার অপরাধে বিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রম্যমাণ আদালত। গতকাল...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments