শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদচাকুরী স্থায়ীকরণের দাবীতে বশেমুরবিপ্রবি’র ভিসিকে তালাবদ্ধ

চাকুরী স্থায়ীকরণের দাবীতে বশেমুরবিপ্রবি’র ভিসিকে তালাবদ্ধ

চাকুরী স্থায়ীকরণের দাবীতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসিকে ৩ ঘন্টা তালাবদ্ধ করে রাখে দৈনিক মুজুরী ভিত্তিক কর্মচারীরা। পরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কর্মচারীরা কলাপসিবল গেট ভেঙ্গে ভিসি প্রফেসর ড. একিউএম মাহবুবকে উদ্ধার করেন।

পরে দৈনিক মুজুরী ভিত্তিক কর্মচারীরা করিডোরে শুয়ে পড়ে চাকুরী স্থায়ীকরণের দাবীতে নানা শ্লোগান দেন। কিন্তু ভিসি তাদের সাথে কোন কথা না বলেও বেরিয়ে যান।

আজ বুধবার(১৭ মে) সকাল ১০ টার দিকে চাকুরী স্থায়ী করণের দাবীতে ভিসিকে স্মারকলিপি প্রদান শেষে ১৩৪ দৈনিক ভিত্তিক কর্মচারীরা ভিসির কলাপসিবল গেট তালাবদ্ধ করেন।

immage 1000 01 21

জানাগেছে, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের মেয়াদে বিভিন্ন কাজের জন্য দৈনিক মুজুরী ভিত্তিক ১৫২ কর্মচারী নিয়োগ প্রদান করা হয়। এরমধ্যে ১৮ জনকে স্থায়ীকরণ করা হয়। পরবর্তি বাকী ১৩৪ কর্মচারী চাকুরী স্থায়ীকরণের দাবীতে বিভিন্ন সময় নানা কর্মসূচি পালন করে আসছে।তখন বর্তমান ভিসি এসব কর্মচারীদের স্থায়ীকরণে নীতিগত সিদ্ধান্ত গ্রহন করেন।

দৈনিক মুজুরী ভিত্তিক ঝাড়ুদার রিক্তা বেগম বলেন, বর্তমান ভিসির মেয়াদ ২ বছর ৮ মাস পেরিয়ে গেলেও মাত্র ১৮ জনের চাকুরী স্থায়ীকরণ করা হয়েছে। আমরা বাকী ১৩৪ জন পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। আমরা চাই একটি নিয়োগের মাধ্যমে আমাদের চাকুরী স্থায়ীকরণ করা হোক।

সিকিউরিটি গার্ড মোহাম্মদ আলী বলেন, আমরা দীর্ঘ ৭/৮ বছর দৈনিক মুজুরী ভিত্তিক কাজ করছি। বিভিন্ন সময় চাকুরী স্থায়ীকরণে আশ্বাস দেয়া হলেও কোন কাজ হয়নি। এই ভিসি আসার পর মাত্র ১৮ জনের চাকুরী স্থায়ী করা হয়েছে। এই দ্রব্যমূল্যের বাজারে আমরা খেয়ে না খেয়ে জীবন যাপন করছি। আমরা চাই অনতিবিলম্বে আমাদের চাকুরী স্থায়ীকরণ করা হোক।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments