রবিবার, মে ৫, ২০২৪
Bookmark
0
মূলপাতাগোপালগঞ্জ সংবাদপুলিশ আপনার সেবায় সদা প্রস্তুত-সদর থানা ওসি মনিরুল ইসলাম

পুলিশ আপনার সেবায় সদা প্রস্তুত-সদর থানা ওসি মনিরুল ইসলাম

স্টাফ রিপোর্টার।।

গোপালগঞ্জে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এবং সকলের সহযোগিতায় মাদক, সন্ত্রাস, দূর্নীতিমুক্ত জেলা গড়ে তোলায় প্রত্যয় নিয়ে গোপালগঞ্জ জেলা পুলিশ জনসচেতনতা মুলক প্রচারনা শুরু করেছে।

এরই অংশ হিসেবে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মনিরুল ইসলাম শুক্রবার(৫মার্চ) গোপালগঞ্জ জেলা সদরে অবস্থিত মার্কাস মসজিদে জনসচেতনতা মুলক বক্তব্য রাখেন।

তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে। সাথে সাথে বাংলাদেশ পুলিশের সেবার মানও আগের তুলনায় অনেক উন্নত হয়েছে। আপনারা জানেন জনগনের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ইতোমধ্যে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। গোপালগঞ্জ থানায় ২১ টি ইউনিয়ন ও একটি পৌরসভাসহ মোট ২৪ টি বিট পুলিশি কার্যক্রম চালু আছে। এ বিট পুলিশিং-এর মাধ্যমে আমরা পুলিশি সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতে চাই।

ওসি বলেন, আপনারা আপনাদের স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে ও বিট পুলিশ অফিসারদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখবেন।যে কোন প্রয়োজনে পুলিশকে আপনারা পাশে পাবেন। তিনি ভাড়া বাড়ির মালিকদের উদ্দেশ্যে বলেন, আপনার দেখে শুনে ভালো করে জেনে বাড়ি ভাড়া দিবেন। বাড়ি ভাড়া ফরম সংগ্রহ করে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করবেন এবং থানায় জমা দিবেন। এতে করে আপনাদের বাড়ি ভাড়া সংক্রান্ত যে কোন জটিলতায় বা বিপদে পুলিশ আপনাদের সহযোগিতা করতে পারবে। তাতে আপনারাও ভবিষ্যতে বড় ধরণের ঝামেলা হতে সহজে সমাধান পাবেন। তিনি আরো বলেন, বাংলাদেশে মাদকের থাবায় যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। আমারা চেষ্টা করছি সমাজ তথা দেশ থেকে মাদককে নির্মুল করতে।এ ব্যাপারে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন।মাদক সেবি ও মাদক কারবারীদের বিরুদ্ধে সকলকে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি।

তিনি বলেন, আপনার এলাকায় মাদক সেবি এবং মাদক ব্যবসায়ীদের কোন তথ্য থাকলে আপনারা পুলিশকে তথ্য দিন। পুলিশ এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিবে এবং পুলিশ আপনার পরিচয় গোপন রাখবে। এতে করে আপনি আপনার সন্তান সর্বপরি আপনার সমাজ ভালো থাকবে। আপনারা শান্তিতে এলাকায় বসবাস করতে পারবেন।

তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনেও স্থানীয়দের সহায়তা কামনা করে বলেন, আপনার এলাকায় যদি কোন অপরিচিত সন্দেহজনক লোকের চলাফেরা দেখতে পান তাৎক্ষনিকভাবে পুলিশকে সংবাদ দিবেন। তিনি আরো বলেন, আপনারা পুলিশী সহায়তার জন্য যে কোন প্রয়োজনে থানায় যাবেন, পুলিশ আপনাকে সেবা দেবার জন্য প্রস্তুত হয়ে বসে আছে। পুলিশ আপনার শত্রু নয়,বন্ধু। থানায় গেলে যে কোন পুলিশী সহায়তায় আপনার কাছে কেউ কোন টাকা বা স্বার্থ চাবেনা। কেউ যদি আপনার কাছে টাকা চায় সঙ্গে সঙ্গে আমাকে জানাবেন।আমি আপনাদের সাথে আছি, আমি ব্যবস্থা নিব।এমনকি আমি যদি আপনাদের কাছে কখনো কোন প্রয়োজনে টাকা চাই আপনারা পুলিশ সুপারসহ আমার যে কোন উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবেন।আমার কোন আপত্তি থাকবেনা। আমরা জনগণকে সেবা দিতে চাই।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

গোপালগঞ্জে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের প্রতিক বরাদ্দ অনুষ্ঠান

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত...

সারাদেশ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা বিজিএমইএ-এর নবনির্বাচিত কমিটির

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বিজিএমইএ-এর নবনির্বাচিত কমিটির সভাপতি এস. এম মান্নান কচি ও বর্তমান বোর্ডের নেতৃবৃন্দ। তিনি আজ...

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments