রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে গোপালগঞ্জের বৌলতলী ব্রীজের নির্মান কাজ

খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে গোপালগঞ্জের বৌলতলী ব্রীজের নির্মান কাজ

মোহনা রিপোর্ট।।
ঠিকাদারের গাফিলতি ও এলজিইডির উদাসীনতায় প্রায় পৌনে দুই বছর আগেই কাজ শেষ করার মেয়াদ ফুরিয়ে গেলেও খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে গোপালগঞ্জ সদরের মধুমতি বিলরুট চ্যানেলের উপর নির্মানাধীন বৌলতলী ব্রীজের নির্মান কাজ। ২০১৭ সালের ১২ জুলাই কাজ শুরু হয়ে ২০১৮ সালের ডিসেম্বরে নির্মান কাজ শেষ করার কথা থাকলেও এখন পর্যন্ত ব্রীজটির ৭০ ভাগ কাজও শেষ হয়নি। ২০২০ সালের মধ্যেও ব্রীজটির কাজ আদৌ শেষ হবে কিনা তা কাজের গতি দেখে মনেই হয়না।
প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে ২০১৭ সালের ১২ জুলাই কাজ শুরু হয় গোপালগঞ্জ সদরের মধুমতি বিলরুট চ্যানেলের উপর বৌলতলী ব্রীজের নির্মান কাজ। নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সাংসদ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। কথা ছিল ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যেই ব্রীজটির নির্মান কাজ শেষ হবে।
ব্রীজটি যানবাহন পারাপারের জন্য খুলে দিলে নদীর দুই পাড়ে বসবাসকারী অন্তত ২০ গ্রামের লোক উন্নত যাতায়াতের সুযোগ পাবে, বাঁচবে তাদের সময় ও অর্থ। নির্মানাধীন এ ব্রীজটির পশ্চিম পাড়ের এপ্রোচ নির্মানের জন্য জমি মালিকরা এখনো ক্ষতি পুরনের টাকা না পাওয়ায় সেখানে এপ্রোচ নির্মানের কাজও চলছেনা।
ঠিকাদারের গাফিলতি ও এলজিইডির উদাসীনতায় প্রায় পৌনে দুই বছর আগেই ব্রীজটির নির্মানকাজ শেষ করার মেয়াদ ফুরিয়ে গেলেও এতদিন খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছিল বৌলতলী ব্রীজের নির্মান কাজ। ব্রীজ নির্মান করা হলে এ অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পূরন হবে জানালেন এলাকাবাসী। কর্তৃপক্ষের হস্তক্ষেপে দ্রুত বৌলতলী ব্রীজের নির্মান কাজ শেষ হোক এমনটাই দাবী এলাকাবাসীর।
স্থানীয় বৌলতলী ইউনিয়নের চেয়ারম্যান সুকান্ত বিশ্বাস বলেছেন, ঠিকাদারের গাফিলতি ও এলজিইডির উদাসীনতায় পৌনে দুই বছর আগেই ব্রীজটির নির্মান কাজ শেষ করার মেয়াদ ফুরিয়ে গেলেও এতদিন খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছিল বৌলতলী ব্রীজের নির্মান কাজ। কিন্তু, এখন পর্যন্ত ব্রীজটির ৭০ ভাগ কাজও শেষ হয়নি। বর্তমানে কাজের গতি কিছুটা বেড়েছে, তবে আগামী ২০২০ সালের মধ্যেও ব্রীজটির কাজ আদৌ শেষ হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এই ব্রীজটির নির্মান কাজ শেষ হলে এই এলাকায় নদীর দুই পাড়ে বসবাসকারী অন্তত ২০ গ্রামের লোক উন্নত যাতায়াতের সুযোগ পাবে, বাঁচবে তাদের সময় ও অর্থ। কৃষি. শিক্ষা, স্বাস্থ্য সবদিক দিয়ে এই এলাকা আরো উন্নত হবে। কর্তৃপক্ষের হস্তক্ষেপে দ্রুত বৌলতলী ব্রীজের নির্মান কাজ শেষ হোক এমনটাই দাবী ওই চেয়ারম্যানের।
বিষয়টি নিয়ে কথা বললে ব্রীজটির নির্মানকাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী জানে আলম বিরু বলেছেন, স্থানীয় সমস্যা, ডিজাইন পরিবর্তন ও এপ্রোচের জন্য জমি অধিগ্রহন সংক্রান্ত ঝামেলার কারনে যথা সময়ে বৌলতলী ব্রীজের নির্মান কাজ শেষ করা সম্ভব হয়নি। এ ছাড়া সকল মালামালের দাম বেড়ে যাওয়ার কারনে মালামাল সময়মতো না আসায় আমাদের কিছুটা সময় বেশী লেগেছে। তবে মূল ব্রীজের সকল পিলার এবং গাডার স্থাপন করে কার্পেটিং করা হয়েছে। এখন আর কোন সমস্যা নাই। আশা করছি আগামী বছরের ৩০ শে জুনের মধ্যে আমরা বৌলতলী ব্রীজের নির্মান কাজ শেষ করতে পারবো।

এলজিইডি-র নির্বাহী প্রকৌশলী মোঃ এহসানুল হক বলেছেন, ঠিকাদারের গাফিলতি, স্থানীয় সমস্যা, ডিজাইন পরিবর্তন ও এপ্রোচের জন্য জমি অধিগ্রহন সংক্রান্ত ঝামেলার কারনে যথা সময়ে বৌলতলী ব্রীজের নির্মান কাজ শেষ করা সম্ভব হয়নি। তবে খুব শিঘ্রই সব সমস্যা দূর হয়ে নির্মান কাজ শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments